০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৭:৩২ অপরাহ্ন


যুবকের যৌনাঙ্গের মধ্যে অসংখ্য পোকা, বিরল রোগের ভিডিও দেখালেন ডাক্তাররা
এহেসান হাবিব তারা :
  • আপডেট করা হয়েছে : ১৫-১২-২০২২
যুবকের যৌনাঙ্গের মধ্যে অসংখ্য পোকা, বিরল রোগের ভিডিও দেখালেন ডাক্তাররা যুবকের যৌনাঙ্গের মধ্যে অসংখ্য পোকা, বিরল রোগের ভিডিও দেখালেন ডাক্তাররা


শুক্রাশয়ের মধ্যে কিলবিল করছে পোকা। লাফালাফি করছে। এদিকে যন্ত্রণায় কাতর বছর ছাব্বিশের যুবক। তাঁর অবস্থা থেকে আঁতকে উঠলেন ডাক্তাররাও। আলট্রাসাউন্ড করে চোখ কপালে উঠল। শুক্রাশয়ের মধ্য়ে অজস্র পোকা নাচানাচি করছে । এমন অবস্থা বিরলের মধ্যে বিরলতম বলে জানিয়েছেন ডাক্তাররা।

‘নিউ ইংল্যান্ড জার্নাল অব মেডিসিন’ মেডিক্যাল জার্নালে এই খবর ছাপা হয়েছে। ওই যুবক দিল্লির বাসিন্দা। দিল্লির ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। 

ডাক্তারবাবুরা বলছেন, জল বা খাবার থেকে পরজীবীর সংক্রমণ হয়েছে শুক্রাশয়ে। সেইসব পরজীবী সংখ্যায় বেড়েছে। কিন্তু অদ্ভুত ব্যাপার হল, শুক্রাশয়ের মধ্য়ে তারা দিব্যি বংশবিস্তার চালিয়ে যাচ্ছে। সংখ্যাতেও বেড়ে চলেছে। যুবক সঠিক সময়ে ডাক্তারের কাছে না এলে, রক্তজালিকা হয়ে সেইসব পরজীবী সারা শরীরে ছড়িয়ে পড়ত। ফলে শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ সংক্রমিত হত।

যুবকের যৌনাঙ্গে যন্ত্রণা হচ্ছিল বেশ কিছুদিন ধরে। পুঁজ ও ঘা হয়ে যাচ্ছিল শুক্রাশয়ে। ডাক্তারের কাছে এলে প্রথমে ভাইরাসের সংক্রমণ ভেবেছিলেন ডাক্তাররা। পরে আলট্রাসাউন্ড করে দেখা যায়, অজস্র পোকা বাসা বেঁধেছে শুক্রাশয়ের ভেতরে। লিম্ফ নোডে ছড়ানোর উপক্রম করছে। এমন হলে যুবককে বাঁচানো মুশকিল হত বলে জানিয়েছেন ডাক্তাররা।

আপাতত পোকা সাফ করে চিকিৎসা চলছে যুবকের। তাঁর অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে জানা গেছে।