১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০৯:২৫:৫৪ অপরাহ্ন


ভাঙ্গুড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২৪
ভাঙ্গুড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত ভাঙ্গুড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত


‘’জন্ম-মৃত্য নিবন্ধন আনবে দেশে সুশাসন" এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে পাবনার ভাঙ্গুড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৪ উদযাপিত হয়েছে।

আজ রবিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে সম্প্রসারিত উপজেলা প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজী'র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতি ও  উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তাসমীয়া আক্তার রোজী বলেন, জন্ম নিবন্ধন থাকলে শিক্ষা, স্বাস্থ্য, পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ক্ষেত্রে প্রকৃত তথ্য নিরূপণ করা সহজ হয়। তাই সময়মত জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সাধারণ মানুষের মধ্যে সচেতনতার কোন বিকল্প নেই।

আলোচনা সভায় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ প্রশাসনিক কর্মকর্তা, গ্রাম পুলিশের সদস্য ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।