২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ০৯:৩০:৫৯ অপরাহ্ন


‘মানুষ ৮০ বছর বাঁচে, আমি ১৪ বছরে ক্লান্ত’
ইব্রাহীম হোসেন সম্রাটঃ
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২৪
‘মানুষ ৮০ বছর বাঁচে, আমি ১৪ বছরে ক্লান্ত’


রাজশাহী মহানগরীতে এক কিশোরী ঝুলন্ত লাশ উদ্ধার করেছে শাহমখদুম থানা পুলিশ। ওই সময় এ সময় ওই কিশোরীর কক্ষে একটি চিরকুট পাওয়া যায়। তাতে লেখা-‘মানুষ ৮০ বছর বাঁচে, আমি ১৪ বছরে ক্লান্ত’।

নিহত কিশোরী রিয়া মনি (১৪) বগুড়ার শিবগঞ্জ উপজেলার গুজিয়া গ্রামের হারুনুর রশিদের মেয়ে। শিবগঞ্জে গ্রামের স্কুলে অষ্টম শ্রেণিতে পড়াশোনা করত। রাজশাহী মহানগরীর মধ্য নওদাপাড়া এলাকায় খালু কামরুল হোসেনের ভাড়া বাসায় বেড়াতে আসার পর এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রিয়া মনির খালু কামরুল ইসলাম চাকরির সুবাদে রাজশাহীতে ভাড়া বাসায় থাকেন। সেখানে বেড়াতে আসে সে। বৃহস্পতিবার রাতে পাশের ঘরের জানালা দিয়ে রিয়া মনির খালা দেখেন সে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছে। ভেতর থেকে দরজা বন্ধ। এ সময় রিয়া মনির খালু বাইরে ছিলেন, তার খালা পুলিশে খবর দেন। পুলিশ এসে দরজা ভেঙে মরদেহ উদ্ধার করে। এ সময় তার ঘর থেকে একটি চিরকুটও উদ্ধার করা হয়। এতে লেখা আছে, ‘মানুষ ৮০ বছর বাঁচে, আমি ১৪ বছরে ক্লান্ত’। 

শাহমখদুম থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টার মধ্যে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে রাতেই ওই কিশোরীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলাও হয়েছে।