০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ১২:২৫:০৬ পূর্বাহ্ন


WhatsApp আনছে ক্যামেরা এফেক্টস ফিচার
তথ্যপ্রযুক্তি ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২৪
WhatsApp আনছে ক্যামেরা এফেক্টস ফিচার ফাইল ফটো


নিয়মিত নতুন নতুন ফিচার উপহার দেওয়ার জন্য জনপ্রিয় WhatsApp এবার ক্যামেরার সঙ্গে সম্পর্কিত একটি ফিচার নিয়ে কাজ শুরু করল। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo তাদের রিপোর্টে…

নিয়মিত নতুন নতুন ফিচার উপহার দেওয়ার জন্য জনপ্রিয় WhatsApp এবার ক্যামেরার সঙ্গে সম্পর্কিত একটি ফিচার নিয়ে কাজ শুরু করল।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo তাদের রিপোর্টে জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের নাম ক্যামেরা এফেক্টস (Camera Effects)। নয়া এই ফিচার গুগল প্লে স্টোরে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ২.২৪.২০.২০ ভার্সনে দেখা গেছে। উল্লেখ্য, কিছুদিন আগে মেটা হোয়াটসঅ্যাপের জন্য কল এফেক্টস ফিচার এনেছিল।

WABetaInfo জানিয়েছে, হোয়াটসঅ্যাপ ক্যামেরা ইন্টারফেসে একটি নতুন ফিল্টার বাটন অফার করছে। এই বাটনের সাহায্যে ব্যবহারকারীরা সহজেই ছবি ও ভিডিওতে ফিল্টার যুক্ত করতে পারবেন। শুরুতে শুধু ভিডিও কলের জন্য এই ফিচার আনা হলেও এবার তা ক্যামেরাতেও পাওয়া যাবে। নতুন বাটনটি ছবি এবং ভিডিও ক্যাপচার করার আগে ফিল্টার যুক্ত করার সুবিধা দেবে।

ক্যামেরা এফেক্টস ছবি বা ভিডিও-র ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে দেবে

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ফিল্টার ব্যবহার করে স্কিন স্মুথ করার সুবিধা পাবেন। এর মাধ্যমে স্কিন টোন পরিবর্তন করে সেরা ছবি পাওয়া যাবে। সেলফির জন্য এই ফিচারটি খুবই উপযোগী হবে। আবার এখানে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন সুবিধাও যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। এটি প্রথমে ভিডিও কলে পাওয়া যেত।

এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের প্রকৃত ছবির ব্যাকগ্রাউন্ড কোনো ভার্চুয়াল ছবির মাধ্যমে পরিবর্তন করতে পারবেন। তবে মনে রাখবেন হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীরা আপাতত এই ফিচার ব্যবহার করতে পারবে। বিটা টেস্টিং শেষ হওয়ার পর স্টেবল ভার্সনের জন্য ফিচারটি আনা যাবে।