১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:০১:০৬ পূর্বাহ্ন


শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৯-২০২৪
শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন ছবি: সংগৃহীত


নাটোরের বাগাতিপাড়ায় শিশু ধর্ষণ মামলায় দুলাল হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।

দুলাল হোসেন বাগাতিপাড়া উপজেলার চাইপাড়া গ্রামের মোস্তাকিন আলীর ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান জানান, ২০১১ সালের ২ জুলাই বেলা ১১টার দিকে ভিকটিমকে পেয়ারা দেওয়ার কথা বলে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন দুলাল। ঘটনাটি দুলালের ছোট বোন দেখতে পেয়ে শিশুটির পরিবারের সদস্যদের বলে দেয়। পরে শিশুটির পরিবারের লোকজন দুলালের বাড়িতে গিয়ে ডাকাডাকি করলে দুলাল ঘরের দরজা খুলে পালিয়ে যায়। দুলালের ঘর থেকে শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় পরদিন শিশুটির দাদা আব্দুল আজিজ বাদী হয়ে দুলাল হোসেনকে অভিযুক্ত করে বাগাতিপাড়া থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ দুলাল হোসেনকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। পরে পুলিশ দুলাল হোসেনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে। দীর্ঘ ১৩ বছর মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে আদালতের বিচারক দুলাল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।