১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:৪২:২৮ পূর্বাহ্ন


স্ত্রীকে হত্যা করে স্বামীর থানায় আত্মসমর্পণ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৪
স্ত্রীকে হত্যা করে স্বামীর থানায় আত্মসমর্পণ স্ত্রীকে হত্যা করে স্বামীর থানায় আত্মসমর্পণ


বগুড়ার কাহালুতে শান্তনা খাতুন (৩০) নামে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

বুধবার গভীর রাতে উপজেলার নারহট্ট ইউনিয়নের নারহট্ট সরদারপাড়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার ভোরে স্বামী হ্যাচারি শ্রমিক হাতেম আলী (৩৫) কাহালু থানায় গিয়ে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করেছেন। নিহতের বাবা কাহালু থানায় জামাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

পুলিশ, এলাকাবাসী ও এজাহার সূত্র জানায়, হাতেম আলী বগুড়ার কাহালু উপজেলার নারহট্ট ইউনিয়নের লোহাজাল গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি প্রায় এক যুগ আগে পার্শ্ববর্তী নারহট্ট সরদারপাড়ার শাহের আলীর মেয়ে শান্তনা খাতুনকে বিয়ে করেন। তাদের সংসারে দুটি ছেলে সন্তান রয়েছে। হাতেম আলী গ্রামের একটি মৎস্য খামারে পুকুর পাহারার কাজ করতেন। ওই পুকুরপাড়েই বাড়িতে পরিবার নিয়ে বসবাস করেন। অভাবের কারণে হাতেম ও শান্তনা দম্পতির মধ্যে কলহ লেগেই থাকত। একপর্যায়ে হাতেম আলী ঋণগ্রস্ত হয়ে পড়লে পাবনা জেলায় গিয়ে শ্রমিকের কাজ নেন। এদিকে পাওনাদাররা টাকার জন্য বাড়িতে এসে তার স্ত্রী শান্তনাকে চাপ দিতে থাকেন।

বিষয়টি জানতে পেরে হাতেম আলী বুধবার পাবনা থেকে বাড়িতে ফেরেন। এ ঋণ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এ সময় তাদের দুই ছেলে নানার ঘরে ছিল। ঝগড়ার একপর্যায়ে গভীর রাতে হাতেম আলী ক্ষিপ্ত হয়ে গলায় ওড়নার ফাঁস দিয়ে স্ত্রী শান্তনাকে হত্যা করেন। এরপর তিনি বড় ছেলেকে ডেকে ঘরের চাবি দিয়ে বের হয়ে যান।

বৃহস্পতিবার ভোরে তিনি কাহালু থানায় গিয়ে পুলিশের কাছে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন। পুলিশ তাকে গ্রেফতার ও বাড়িতে গিয়ে শান্তনার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

এ ব্যাপারে শান্তনার বাবা শাহের আলী কাহালু থানায় জামাই হাতেম আলীর বিরুদ্ধে হত্যা মামলা করেন।

ওসি সেলিম রেজা জানান, দাম্পত্য কলহে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। আদালতের মাধ্যমে একমাত্র আসামিকে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।