২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৫৪:৩১ পূর্বাহ্ন


মতিহারে বিদেশী পিস্তল ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী রমজান গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ১০-০৭-২০২৪
মতিহারে বিদেশী পিস্তল ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী রমজান গ্রেফতার মতিহারে বিদেশী পিস্তল ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী রমজান গ্রেফতার


রাজশাহী মহানগরীর মতিহার হতে ১টি বিদেশী পিস্তল ও গুলিসহ শীর্ষ সন্ত্রাসী মোঃ রমজানকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (১০ জুলাই) রাত ৩টায় মহানগরীর মতিহার থানাধীন ধরমপুর পূর্বপাড়া হতে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ হতে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ২টি গুলি, ১টি দেশীয় চাপাতি ও ১টি টিপ চাকু উদ্ধার করা হয়।

গ্রেফতার মোঃ রমজান রাজমাহী মহানগরীর মতিহার থানাধীন ধরমপুর পূর্বপাড়া গ্রামের মৃত ইয়াজ উদ্দিনের ছেলে।

মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করেছে র‌্যাব-৫।

র‌্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে রাজশাহী মহানগরীর মতিহার ধানাধীন ধরমপুর এলাকায় শীর্ষ সন্ত্রাসী মোঃ রমজান তার বসতবাড়ীতে ক্ষণিকের জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত ৩টায় তার বসতবাড়ীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় বসতবাড়ী তল্লাশী করে তার শয়ন কক্ষে বিছানার তোষকের নীচে লুকানো অবস্থায় উক্ত বিদেশী পিস্তল, ম্যাগজিন, গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গত ১৫ মে গভীর রাতে মোঃ রমজানের বসতবাড়ী হতে বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয় এবং অন্যতম মূলহোতা মোঃ রমজান আলীসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন আসামী পলাতক ছিল। 

র‌্যাব জানায়, রমজান রাজশাহী মহানগরীর একজন কুখ্যাত অস্ত্র ও শীর্ষ সন্ত্রাসী। সে উগ্রবাদী ছাত্র রাজনীতি করত এবং ধরমপুর পূর্বপাড়া ছাত্রশিবিরের সভাপতি ছিল। সে বোমা তৈরীতে দক্ষ বিধায় নিজে বোমা তৈরী করে এবং অন্যদের বোমা তৈরীতে প্রশিক্ষণ দিয়ে থাকে। সে বেশীরভাগ সময় পার্শ্ববর্তী দেশে পালিয়ে অবস্থান করে। এলাকাবাসী তার কর্মকান্ডে অতিষ্ট হয়ে তার বিচারের দাবী জানায়। ইতিপূর্বে তার নামে বিস্ফোরক মামলা, হত্যা মামলা, মারামারি ও হত্যা চেষ্টা মামলাসহ ১৫টি মামলা আছে।

গ্রেফতার শীর্ষ সন্ত্রাসী রমজানের বিরুদ্ধে অস্ত্র আইনে রাজশাহী মহানগরীর মতিহার থানায় মামলা রুজুর করা হয়েছে।