৩০ জুন ২০২৪, রবিবার, ০৪:০৬:৪২ অপরাহ্ন


তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২৪
তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার


“চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা” মামলার সাথে জড়িত তদন্তেপ্রাপ্ত পলাতক আসামি মোঃ ইকবাল হোসেনকে (২৬), রাজশাহীর তানোর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ৬টায় রাজশাহী জেলার তানোর থানাধীন লালপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি মোঃ ইকবাল হোসেন (২৬), সে রাজশাহীর তানোর থানার লালপুর থানার মোঃ নাসির উদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার র‌্যাব-৫, রাজশাহী মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, গত ২০ ফেব্রæয়ারী রাত সোয়া ১১টায় গ্রেফতার আসামী-সহ অপর আসামীগন তানোর উপজেলা অডিটোরিয়ামে শহিদ মিনারে ফুল দেওয়ার জন্য একত্রিত হয়। সেখানেই নিহত মোঃ জিয়ারুল ইসলামকে মেরে ফেলার পরিকল্পনা করা হয়। পরবর্তীতে গ্রেফতার আসামীসহ অপর আসামীগন নিহত মোঃ জিয়ারুলকে মোটরসাইকেলে নারায়ণপুর থেকে বাড়ীর দিকে যেতে দেখতে পেয়ে পিছন থেকে চলন্ত অবস্থায় মাথায় কোপ দিলে জিয়ারুল মাটিতে পড়ে যায়। তখন অন্যান্য আসামী রড দিয়ে প্রায় ২-৩ মিনিট ধরে আঘাত করে ঘটনাস্থল থেকে দ্রæত পালিয়ে যায়। পরবর্তীতে নিহতের পিতা বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ঘটনার সহিত জড়িত অপর আসামী মোঃ ফরহাদ হোসেনকে (৩৫) গ্রেফতার করে। ওই আসামী ১৬৪ ধারায় আদালতে জবানবন্দী দিলে হত্যাকান্ডে গ্রেফতার আসামী মোঃ ইকবালসহ আরো কয়েকজন আসামীর নাম বেরিয়ে আসে। তখন থেকেই গ্রেফতার আসামী পলাতক ছিল।

পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব ওই ঘটনার ছায়া তদন্ত শুরু করে। পরে আসামিদের সনাক্ত করে গ্রেফতার করার জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। 

বৃহস্পতিবার সকালে রাজশাহীর তানোর থানাধীন লালপুর এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে আসামী মোঃ ইকবাল হোসেনকে গ্রেফতার করে। এ ঘটনায় সংশ্লিষ্ট অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। 

বৃহস্পতিবার গ্রেফতার আসামীকে তানোর থানার মাধ্যমে বিজ্ঞ আদালতে হস্তান্তর করা হয়েছে।