২৯ মে ২০২৪, বুধবার, ১১:২২:৫৯ অপরাহ্ন


গুচ্ছের সি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ
শিক্ষা ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৪
গুচ্ছের সি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ গুচ্ছের সি ইউনিটের ভর্তি পরীক্ষা আজ


গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা একযোগে সারাদেশের ২২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।  শুক্রবার বেলা ১১টায় পরীক্ষা শুরু হবে, চলবে দুপুর ১২টা পর্যন্ত।

‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ৪০ হাজার ১১৬ জন ভর্তিচ্ছু। দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সি ইউনিটে ৩ হাজার ৬২৯টি আসনের বিপরীতে প্রতি আসনে লড়াই করবেন ১১ জন শিক্ষার্থী।

এদিকে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষাসংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্নের জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে সব প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, আমরা এরই মধ্যে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করেছি। আগের পরীক্ষাগুলোতে কোথাও কোনো অসঙ্গতি পাওয়া যায়নি। আশা করি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষাও কঠোর নিরাপত্তা ও অত্যন্ত শান্তিপূর্ণভাবে সব কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট (বিজ্ঞান) এবং ৩ মে ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত হলেও বাকি দুটি ইউনিটের ভর্তি পরীক্ষা হচ্ছে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত।