১৯ মে ২০২৪, রবিবার, ১১:৪১:১২ অপরাহ্ন


নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে রেড ক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত
নওগাঁ জেলা প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে রেড ক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত নওগাঁয় নানা আয়োজনের মধ্য দিয়ে রেড ক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত


বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ ইউনিটের ভবন সংস্কার আধুনিকায়ন কাজের নির্মাণকালীন কমিটি ও সম্পৃক্ত ব্যক্তির নামের তালিকা উদ্বোধন করেন, চেয়ারম্যান জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট সোসাইটি'র এ্যাড. এ.কে.এম ফজলে রাব্বি। 

বুধবার (৮ মে) সকাল ৮টায় নওগাঁ শহরের উকিলপাড়া এ উদ্বোধন করা হয়।

নিজস্ব কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে মুক্তির মোড় এসে পায়রা ও বেলুন উঁড়িয়ে জেলা পরিষদের ডাকবাংলো সামনে এসে শেষ হয়। 

কর্মসূচির র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড. সরদার সালাউদ্দীন মিন্টু'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সারোয়ার তানজিদ সম্রাট পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের নির্বাহী সদস্য, এস এম ব্রহানী সুলতান মামুদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন, নির্বাহী সদস্য,  আল: ডাঃ হাবিবুর রহমান, জাহাঙ্গীর আলম, দেওয়ান আলী আকবর, প্রতাপ চন্দ্র সরকার, নাজিম উদ্দিন তনু, মিজানুর রহমান, মৌরিন আহসান জেবা, সেলিম রেজা, ফায়সাল হোসেন, শফিউল আজম, জাহিদ ইসলাম জীম।

চেয়ারম্যান জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট সোসাইটি'র এ্যাড. এ.কে.এম ফজলে রাব্বি,  প্রতি বছর ৮ মে বিশ্ব রেড ক্রস দিবস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়। এই তারিখটি হেনরি ডুনান্টের জন্মবার্ষিকী, যিনি ৮ মে ১৮২৮ সালে জেনেভা, সুইজারল্যান্ডে জন্মগ্রহণ করেছিলেন এবং ৩০ অক্টোবর ১৯১০ সালে সুইজারল্যান্ডের হাইডেনে মারা যান।

তিনি মারা যাওয়ার পরে-ও বেঁচে আছেন আমাদের মাঝে যুগের পর যুগ বেঁচে থাকবেন তিনি। তাঁর দেখানো ভালো কাজের মাঝে বেঁচে রাখবো আমরা। 

এসময় যুব ও আজীবন রেড ক্রিসেন্ট সোসাইটি'র নওগাঁ  ইউনিটের প্রায় ৭শত জন সদস্য উপস্থিত ছিলেন।