০৪ মে ২০২৪, শনিবার, ০৪:৫০:২৪ পূর্বাহ্ন


ভারত-বাংলাদেশ সীমান্তে স্বর্ণালঙ্কার সহ এক মহিলাকে আটক
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২৪
ভারত-বাংলাদেশ সীমান্তে স্বর্ণালঙ্কার সহ এক মহিলাকে আটক ভারত-বাংলাদেশ সীমান্তে স্বর্ণালঙ্কার সহ এক মহিলাকে আটক


দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন নদীয়া জেলার সীমান্ত এলাকায় মোতায়েন বিএসএফ ৩২ ব্যাটালিয়নের সতর্ক বিএসএফ জওয়ানরা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে একটি বিশেষ অভিযান চালায় এবং একজন মহিলাকে গ্রেপ্তার করে। এছাড়াও বিপুল পরিমাণ স্বর্ণ মাড়ানো গয়না এবং অবৈধভাবে ২৮ লক্ষ ৯৫০০হাজার টাকা রাখা হয়েছে।

এই সোনার গয়না ভারত থেকে বাংলাদেশে পাচারের পরিকল্পনা করছিল চোরাকারবারীরা। এছাড়া চোরাচালানে ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে। জব্দ করা সোনার গয়নার ওজন আনুমানিক ৩৭৮ গ্রাম এবং আনুমানিক মূল্য ৩২লক্ষ্য ৪৪হাজার ৩৩১টাকা ।

এদিন কৃষ্ণগঞ্জ থানার হালদারপাড়ার সীমান্তবর্তী জওয়ানরা বিশ্বস্ত সূত্র থেকে বাংলাদেশে সোনার গয়না পাচারের তথ্য পান। তথ্য নিশ্চিত হওয়ার পরে, জওয়ানরা বিশেষ তল্লাশি অভিযান শুরু করে। অভিযান চলাকালে তিন সন্দেহভাজন মোটরসাইকেল আরোহীকে থামানোর চেষ্টা করা হয়। কিন্তু ধরা পড়ার আগেই মোটরসাইকেল চালক ঘটনাস্থল থেকে পালিয়ে হালদারপাদা গ্রামে প্রবেশ করে।

জওয়ানরা তাদের তাড়া করলে, সমস্ত চোরাকারবারিরা দ্রুত তাদের সাথে মালামাল নিয়ে আসে, সেখানে দাঁড়িয়ে থাকা এক মহিলাকে সেগুলি দেয় এবং বাইকটি পিছনে ফেলে পালিয়ে যায়। মহিলা জিনিসপত্র লুকিয়ে রাখতে শুরু করলেই জওয়ানরা তাকে ধরে ফেলে। ঘটনাস্থলে জব্দ করা প্যাকেটটি খুললে রত্নখচিত সোনার গয়না পাওয়া যায় যার মধ্যে রয়েছে ১১ টি নেকলেস, ১৫ জোড়া কানের দুল এবং ৫৩ টি আংটি।

এর পরে, তার বাড়িতে তল্লাশির সময়, স্থানীয় পুলিশ ও গ্রামের সদস্যদের উপস্থিতিতে বিএসএফ জওয়ানরা পাঁচটি বান্ডিলে বাঁধা মোট ২৮ লক্ষ্ ৯৫০০ হাজার টাকা উদ্ধার করে, যা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে মহিলার কাছ থেকে কোনও সন্তোষজনক উত্তর না পাওয়ায় তা বাজেয়াপ্ত করা হয়। পাশাপাশি মহিলাকে জিজ্ঞাসাবাদে জন্য আটক করা হয়।