১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:৪৯:৫৫ পূর্বাহ্ন


পশ্চিমাঞ্চলের ১৫ হাজার টিকিট বিক্রি শেষ ৪ ঘণ্টায়
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২৪
পশ্চিমাঞ্চলের ১৫ হাজার টিকিট বিক্রি শেষ ৪ ঘণ্টায় ফাইল ফটো


আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। সকাল ৮টায় বিক্রি শুরু হয় পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিক্রি হচ্ছে ইদযাত্রার পঞ্চম দিনের (৭ এপ্রিল) টিকিট। পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টায়। সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পশ্চিমাঞ্চলের ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিষয়টি জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী— দুপুর ১২টা পর্যন্ত ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের ট্রেনের ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। এই অঞ্চলের মোট আসন সংখ্যা প্রায় ১৬ হাজার। এই সময় ওয়েবসাইটে হিট হয়েছে ৮২ লাখ বার। এবার শতভাগ টিকেট অনলাইনের মাধ্যমে দেওয়া হচ্ছে। কাউন্টার থেকে কোনো টিকিট প্রিন্ট করা হচ্ছে না। আর এবারেই প্রথম ওটিপি সিস্টেম চালু করা হয়েছে।

মাসুদ সারওয়ার বলেন, এবার ঈদে পশ্চিমাঞ্চলের জন্য আজকের রেগুলার টিকিট ১৫ হাজার ৯৩৩টি। আর পূর্বাঞ্চলের জন্য নির্ধারিত টিকিট ১৬ হাজার ১০০টি। তবে ইদ উপলক্ষ্যে ৭ তারিখ যে স্পেশাল ট্রেন যাবে, সেখানের আরও ৫০০ টিকিট যোগ হবে দুই অঞ্চলের জন্য।

আগের ইদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। ইদ উপলক্ষ্যে ঘরমুখী মানুষের এই ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হয়েছে গত ২৪ মার্চ। যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট এবার অনলাইনে বিক্রি করা হচ্ছে।