২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩২:১৯ অপরাহ্ন


বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি...
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৩-২০২৪
বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি... ছবি: সংগৃহীত


রুমি আলকাহতানি! এখনই ইতিহাসের অংশ হয়ে গিয়েছেন। কেননা, তিনি একটি নতুন হাওয়ার উড়ানের অংশ হতে পেরেছেন। রক্ষণশীল মুসলিমবিশ্ব ইদানীং নানা বিষয়ে নিজেদের গভীরপ্রোথিত রক্ষণশীলতা থেকে একটু-একটু করে বেরিয়ে আসছে। এতদিন মিস ইউনিভার্স ইভেন্টে অংশ নিত না সৌদি আরব।

বিশ্বসুন্দরীমঞ্চে তারা তাদের কোনও প্রতিনিধি পাঠাত না।

বহুদিনের লালিত এই গোঁড়ামি থেকে এবার বেরিয়ে আসছে আরবদুনিয়া। 'মিস ইউনিভার্স ২০২৪' কনটেস্টে তারা তাদের প্রতিনিধি বছরসাতাশের রুমি আলকাহতানিকে পাঠাচ্ছে। ক্রাউন প্রিন্স মহম্মদ বিন সলমন আল সৌদের আমলে আরবে যে-খোলাহাওয়া বইছে, এ তারই ফলশ্রুতি।

স্বয়ং রুমি আলকাহতানি বিষয়টিতে আপ্লুত! তিনি তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে এ বিষয়ে একটি পোস্ট করেছেন। সেখানে শুধু লিখেছেন, মিস ইউনিভার্স কনটেস্টে এটাই সৌদি আরবের প্রথম অংশগ্রহণ! রুমি আলকাহতানি রিয়াধের মেয়ে। কয়েক সপ্তাহ আগেই তিনি মালয়েশিয়ায় একটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। তিনি তাঁর বক্তব্যে বলছেন, তিনি বিশ্বসংস্কৃতির সঙ্গে আরব-সংস্কৃতির দেওয়া-নেওয়ার এক মাধ্যম।

রুমি আলকাহতানি ইতিমধ্যেই 'মিস সৌদি আরব' সম্মানে ভূষিত হয়েছেন! হয়েছেন সৌদি আরবের 'মিস মিডল ইস্ট', 'মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১' এবং সৌদি আরবের 'মিস উওম্যান'!