২১ মে ২০২৪, মঙ্গলবার, ১১:৩৬:৪১ পূর্বাহ্ন


ফের দিল্লি মেট্রো রেলে অশ্লীলতা
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৩-২০২৪
ফের দিল্লি মেট্রো রেলে অশ্লীলতা ফের দিল্লি মেট্রো রেলে অশ্লীলতা


কখনও শুধুই অন্তর্বাস পরে প্রকাশ্যে অশ্লীল অঙ্গভঙ্গি, তো কখনও ভিড়ে ঠাসা মেট্রোয় এক চিলতে জায়গা করে নিয়ে উদ্দাম নাচ। দিল্লি হোক বা কলকাতা, মেট্রোয় রিলপ্রেমীদের দাপটে সাধারণ যাত্রীদের মাঝে মধ্যেই অস্বস্তিতে পড়তে হয়। কর্তৃপক্ষের কড়াকড়িতেও লাগাম টানা যাচ্ছে না পরিস্থিতিতে। এবার দিল্লি মেট্রোয় দুই যুবতীর অশ্লীল কাণ্ডকারখানায় বিতর্ক চরম আকার নিল।

সোশাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে দিল্লি মেট্রোর এক ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, রং নিয়ে শাড়ি পড়ে মেট্রোর মধ্যেই দোল উৎসবে মেতে উঠেছেন দুই তরুণী। এতদূর অবধি ঠিক ছিল। কিন্তু এরপরই দেখা যায়, দুই তরুণী মেট্রোর মেঝেতে বসে নাচ শুরু করেছেন। নাচতে নাচতে এ ওর গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। অশ্লীলভাবে একে অপরের শরীর স্পর্শ করছেন। সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে গান বাজছে, “অঙ্গ লাগা দে রে, মোহে রঙ লাগা দে রে।” পিছনে দেখা যাচ্ছে, ওই তরুণীদের কীর্তি দেখে চরম অস্বস্তিতে বাকি যাত্রীরা। সোশাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই বিতর্ক চরম আকার নিয়েছে। অবিলম্বে এই রিলপ্রেমীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে নেট নাগরিকদের তরফে।

ওই ভিডিও দেখে সোশাল মিডিয়ায় কেউ লিখেছেন, “মেট্রোর ভেতর এহেন অশ্লীল আচরণের বিরুদ্ধে কড়া আইন আনা হোক।” একজন লিখেছেন, “এই ভিডিও দেখে আমি নিজেই অস্বস্তি বোধ করছি। ভাবুন তো পিছনে যারা বসে আছেন তাঁদের কী অবস্থা।” একজন লিখেছেন, “এটা মেট্রো স্টেশন নাকি নোংরামি করার জায়গা।” আর একজনের প্রতিক্রিয়া, “কোনও আইনের দরকার নেই। এই ধরনের ভিডিওতে প্রতি ১৫ সেকেন্ডে ১ লক্ষ টাকা করে জরিমানা করা হোক। তাহলেই এগুলো বন্ধ হবে।”