০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৪:৩৪:১৪ পূর্বাহ্ন


সিকিমে মেলার ভিড়ে ঢুকে পড়ল দুধের ট্যাঙ্কার, চাকায় পিষ্ট হয়ে মৃত ৩
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২৪
সিকিমে মেলার ভিড়ে ঢুকে পড়ল দুধের ট্যাঙ্কার, চাকায় পিষ্ট হয়ে মৃত ৩ ছবি: সংগৃহীত


সপ্তাহান্তের সন্ধ্যায় মেলায় থিকথিক করছে ভিড়। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে মেলায় ঢুকে পড়ে একটি দুধের ট্যাঙ্কার। মুহূর্তে হুলস্থূল বেঁধে যায়। ট্যাঙ্কারের চাকায় পিষ্ট হন বহু মানুষ। সিকিমে ভয়াবহ এই দুর্ঘটনাটিতে মৃত্যু হয়েছে তিনজনের।

আহত শতাধিক। তাঁদের মধ্যে ৩০ জনের অবস্থা আশঙ্কাজনক।

সিকিমে গ্যাংটক থেকে ১১ কিলোমিটার দূরে রানিপোলে দুর্ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রের খবর, রানিপোলে একটা মাঠে বেশ কয়েকদিন ধরে মেলা চলছিল। সেখানেই শনিবার সন্ধ্যা ৭ টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। মেলায় হঠাতই শিলিগুড়ির দিকে যাওয়া একটি দুধের ট্যাঙ্কার ঢুকে পড়ায় ঘটে বিপদ। কেউ কিছু বুঝে ওঠার আগেই ট্যাঙ্কারের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারান তিনজন। আহত হয়েছেন বহু মানুষ। মুহূর্তে মেলার আনন্দের পরিবেশে আতঙ্ক তৈরি হয়।

ইতিমধ্যে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাটিতে প্রায় ১৫০ জন মানুষের আহত হওয়ার খবর এসেছে। আহতদের উদ্ধার করে মণিপাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের চিকিত্‍সা চলছে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা তৈরি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্যাঙ্কারটি প্রথমে মেলার মাঠের পাশে দাঁড়িয়ে থাকা তিনটি গাড়িকে ধাক্কা মেরে সোজা ভিতরে ঢুকে পড়ে। তীব্র গতিতে গাড়িটিতে আসতে দেখে হকচকিত হয়ে যান মেলার লোকজন। এরপরই একের পর এক আহত হতে থাকেন বহু মানুষ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সিকিম পুলিশ। কীভাবে ট্যাঙ্কারটি নিয়ন্ত্রণ হারিয়ে মেলায় ঢুকে পড়ে সেবিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সেক্ষেত্রে যান্ত্রিক ত্রুটি না চালকের গাফিলতি রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে এই বিষয়ে সম্পূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং।