০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৩:০৯:৫৭ পূর্বাহ্ন


সিংড়ায় আবারও ৫ কিঃ মিঃ খাল দখলমুক্ত করলেন উপজেলা প্রশাসন
সৌরভ সোহরাব, সিংড়া(নাটোর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৫-০২-২০২৪
সিংড়ায় আবারও ৫ কিঃ মিঃ খাল দখলমুক্ত করলেন উপজেলা প্রশাসন সিংড়ায় আবারও ৫ কিঃ মিঃ খাল দখলমুক্ত করলেন উপজেলা প্রশাসন


জাল যার জলা তার, এই প্রতিপাদ্যের আলোকে চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়া এলাকায় আবারও ৫ কিঃমিঃ অবৈধ খাল দখল মুক্ত করলেন উপজেলা প্রশাসন। 

সোমবার(৫ ফেব্রুয়ারী) বিকালে অভিযান পরিচালনা করে উপজেলার ডাহিয়া ইউনিয়নের শ্রীখন্ডা খাল দখলমুক্ত করেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ ভাবে খালের উপর বানার বাঁধ দিয়ে খাল দখল করার অপরাধে আক্কাস আলী নামের একজনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই ৫ কিঃমিঃ খালটি সবার জন্য উন্মুক্ত ঘোষণা করেন উপজেলা প্রশাসন। অভিযান পরিচালনায়  উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন, পুলিশ সদস্য সহ গণমাধ্যমকর্মী।

উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনের পর নাটোর-৩ সিংড়া এলাকা থেকে  বিজয়ী সংসদ সদস্য, ডাক ও টেলিযোগাযোগ প্রযুক্তিপ্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এক গণসংবর্ধনা অনুষ্ঠানে অবৈধ খাল দখল মুক্ত করার ঘোষণা দেন।  তার দুই দিন পরই বিশেষ অভিযানে ১০০ কিঃমিঃ এবং পরের সপ্তাহে ৫০ কিঃ খাল দখলমুক্ত করেন উপজেলা প্রশাসন। এসব খাল দখল মুক্ত করায়  মৎস্যজীবি,কৃষক সহ সাধারন মানুষের মনে প্রাণে  ফিরে এসেছে স্বস্তির নিঃশ্বাস।