০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৩:২৫:৪৩ পূর্বাহ্ন


পাকিস্তানে যাত্রীবাহী বাসে এলোপাথাড়ি গুলি! ২ সেনাকর্মী সহ মৃত ৯
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
পাকিস্তানে যাত্রীবাহী বাসে এলোপাথাড়ি গুলি!  ২ সেনাকর্মী সহ মৃত ৯ পাকিস্তানে যাত্রীবাহী বাসে এলোপাথাড়ি গুলি! ২ সেনাকর্মী সহ মৃত ৯


পাকিস্তানে যাত্রীবাহী বাস লক্ষ্য করে গুলি চালিয়েছিল সন্ত্রাসীরা। তাতে এখন পর্যন্ত  ৯ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দুইজন সেনা সদস্য রয়েছেন। 

শনিবার(২ ডিসেম্বর) শনিবার রাতে উত্তর গিলগিট-বালটিস্তান প্রদেশের চিলাস এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ওই বাসটি গিলগিট থেকে ৪০ জন যাত্রী নিয়ে রাওয়ালপিন্ডির উদ্দেশে রওনা হয়েছিল। পথে রাতের অন্ধকারে অতর্কিতে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসীরা। গাড়ীর চাকায় গুলি লাগতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। বাসটি গিয়ে ধাক্কা মারে সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে। সঙ্গে সঙ্গে ট্রাকটিতে আগুন ধরে যায়। এতে জীবন্ত পুড়ে মৃত্যু হয় বাস এবং ট্রাকের চালকের। 

এছাড়া গুলিতে দুই সেনা-সহ ৭  জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২৬ জন। তাঁদের উদ্ধার করে ইতিমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশের ধারনা। 

ইতিমধ্যে স্পেশাল ইনভেস্টিগেশন দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন গিলগিট বালটিস্থানের মুখ্যমন্ত্রী গুলবর খান। এখনও পর্যন্ত ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। তবে জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তানের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে এই ঘটনার সঙ্গে তাদের কোনও সংযোগ নেই। অবিলম্বে দোষীদের খুঁজে বের করে গ্রেফতার করার জন্য তদন্তকারী সংস্থাকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।