০৬ মে ২০২৪, সোমবার, ০৫:০৮:০১ পূর্বাহ্ন


রুমে যাইনি বলে রোজ রাতে মদ্যপ পুরুষেরা ঘরের দরজায় এসে ধাক্কা দিত !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৩-১১-২০২৩
রুমে যাইনি বলে রোজ রাতে মদ্যপ পুরুষেরা ঘরের দরজায় এসে ধাক্কা দিত ! রুমে যাইনি বলে রোজ রাতে মদ্যপ পুরুষেরা ঘরের দরজায় এসে ধাক্কা দিত !


বিগ বস মানেই বিতর্ক। শুধু হিন্দি নয়, তামিল বিগ বসেও উঠে আসছে একের পর এক বিস্ফোরক ঘটনা। সেরকমই এক ঘটনায় কার্যত স্তম্ভিত দর্শকেরা। কমল হাসানের সঞ্চালনায় বিগ বস তামিলে এবছর এসেছেন একসময়ের জনপ্রিয় তামিল অভিনেত্রী বিচিত্রা। ২০ বছর আগে ছবির দুনিয়া থেকে সরে গিয়েছিলেন অভিনেত্রী। কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী? তার কারণ শুনে শিউরে ওঠেন দর্শকেরা।

নব্বইয়ের দশকে তামিল, তেলেগু, মালায়লাম এবং কন্নড় ছবিতে এক সময় জমিয়ে অভিনয় করেছেন বিচিত্রা। তিনি দাবি করেন, কাস্টিং কাউচের কারণে এক সময় অভিনয় ছাড়তে হয়েছিল তাঁকে। তাঁর দাবি ২০০০ সালে একজন নামী অভিনেতা ও এক ছবির গোটা ইউনিটের বেশিরভাগ মানুষই তাঁর সঙ্গে অশালীন ব্যবহার করেছিল। তিনি বলেন, প্রথমদিন আউটডোরে ছবির একটি পার্টিতে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানে এক বিখ্যাত নায়কের সঙ্গে দেখা হয় তাঁর। তিনি তাঁর নাম জিজ্ঞাসাও করেননি, উল্টে তাঁকে তাঁর ঘরে আসতে বলেন। এই প্রোপোজালে অবাক হয়ে যায় অভিনেত্রী। তিনি বলেন, 'তামিল ছবির ইন্ডাস্ট্রিতে কখনও এরকম পরিস্থিতির সম্মুখীন হইনি। তেলেগু সিনেমা করতে গিয়ে এই পরিস্থিতির মুখে পড়ি।'

এরপরেই শুরু হয় উপদ্রব। সুপারস্টারের ঘরে না যাওয়ার মাশুল দিতে হয় বিচিত্রাকে। প্রতিদিনই নাকি সেটের মদ্যপ পুরুষেরা তাঁর ঘরের দরজায় এসে ধাক্কা দিত। সেই সময় সেটে একজন মানুষই তাঁকে সাহায্য করেছেন, তাঁকেই পরবর্তীতে বিয়ে করেছেন বিচিত্রা। তিনি প্রতিদিনই কাউকে না জানিয়ে বদলে দিতেন বিচিত্রার ঘর। অভিনেত্রী বলেন, ‘আমি এত ভয় পেয়ে গিয়েছিলাম যে আমার এখনও মনে আছে সেই শব্দটা’।

এরই মাঝে একদিন শ্যুটের মাঝে এক ব্যক্তি তাঁকে নোংরাভাবে স্পর্শ করে। অভিনেত্রী বলেন, ‘প্রথমে ভেবেছিলাম ভুল করে হয়ে গিয়েছে। কিন্তু পরে লোকটা আবার একই কাজ করে। তখনই ওকে স্টান্ট মাস্টারের কাছে নিয়ে যাই, তখন সে উল্টে পুরো ইউনিটের সামনে আমাকে কষিয়ে চড় মারে। আমার গালে দাগ হয়ে যায় পরবর্তীতে। গালে কালসিটে পড়ে যায়। এরপরেই আমি ইউনিয়নের কাছে যাই। আমার বর যে কিনা তখন ঐ সেটের সদস্য ছিল, তিনি ছাড়া আর কেউ সাক্ষ্য দেয়নি।আমাকে ইউনিয়ন থেকে বলা হয়, শ্যুট ছেড়ে চলে আসতে। অনেকেই বলে, কেন আমি পুলিসের কাছে যাইনি? ইউনিয়ন থেকে আমায় কথা বলে মিটিয়ে নিতে বলে। কাউকে শাস্তি দেয়নি।’

অভিনেত্রী বলেন, তখন তাঁর বন্ধু যাঁকে পরবর্তীতে তিনি বিয়ে করেছিলেন তিনি অভিনেত্রীকে বোঝান যে কেন তিনি অভিনয়ে আসেন যদি সেখানে সম্মানই না পান। এরপরেই তাঁদের মধ্যে সম্পর্ক শুরু হয়। পরবর্তীতে বিয়ে করেন তাঁরা ও এরপরেই অভিনয় ছেড়ে দেন বিচিত্রা। সেই সময় মিডিয়াতে তাঁকে নিয়ে অনেক কিছু লেখা হয়েছিল। অভিনেত্রীর দাবি, আসল কথা না জেনেই তাঁকে নিয়ে নানা কথা লেখা হয়। মন ভেঙে গিয়েছিল অভিনেত্রীর। সেই কাস্টিং কাউচের ভয়ংকর অভিনেত্রী এখনও তাড়া করে বেড়ায় বলেই জানান বিচিত্রা।