২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১৬:০৩ পূর্বাহ্ন


৮ হাজার ৮০৭ শিক্ষক-কর্মচারীর জন্য সুখবর
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২৩
৮ হাজার ৮০৭ শিক্ষক-কর্মচারীর জন্য সুখবর ৮ হাজার ৮০৭ শিক্ষক-কর্মচারীর জন্য সুখবর


বেসরকারি স্কুল-কলেজের ৮ হাজার ৮০৭ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে স্কুলের ৭ হাজার ৭১৪ জন এবং কলেজের ১ হাজার ৯৩ জন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 সভা সূত্রে জানা গেছে, স্কুলের ৭ হাজার ৭১৪ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে ঢাকার ৭২৭ জন, বরিশালের ৫৭৫ জন, ময়মনসিংহের ১ হাজার ৩০৪ জন, খুলনার ১ হাজার ৪৪৫ জন, চট্টগ্রামের ৭২৯ জন, কুমিল্লার ৬৬২ জন,  রাজশাহীর ৭০২ জন, রংপুরের ১ হাজার ১২৭ জন ও সিলেটের ৪৪৩ জন।

 আর কলেজের ১ হাজার ৯৩ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে ঢাকার ৯২ জন, খুলনার ১৯৭ জন, রাজশাহীর ১৬৩ জন, বরিশালের ১৪২ জন, চট্টগ্রামের ৭২ জন, কুমিল্লার ৮০ জন, ময়মনসিংহের ১৫৬ জন, রংপুরের ১৫২ জন এবং সিলেট অঞ্চলের ৩৯ জন। 

এনটিআরসিএর মাধ্যমে বিভিন্ন স্কুল-কলেজে নিয়োগ সুপারিশ পাওয়া নতুন শিক্ষকরা ও গত কয়েক মাসে বিধানমতো নিয়োগ পাওয়া প্রতিষ্ঠানপ্রধান ও কর্মচারীরাও এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। সেই আবেদন নিষ্পত্তি করে এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।