১৮ মে ২০২৪, শনিবার, ১১:১৮:১৫ অপরাহ্ন


সুনামগঞ্জে বিএনপি জামায়াতের ২০জন গ্রেফতার: ১শ জন আ.লীগে যোগদান
মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ:
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২৩
সুনামগঞ্জে বিএনপি জামায়াতের ২০জন গ্রেফতার: ১শ জন আ.লীগে যোগদান ফাইল ফটো


সুনামগঞ্জে অবরোধকে কেন্দ্র করে পৃথক অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ২০জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে সেচ্ছায় আওয়ামীলীগে যোগদান করেছে বিএনপি সমর্থিত ১শ জন নেতাকর্মী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে- আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোরে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ১নং ওয়াডের যুবদল সহ-সভাপতি শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। এরআগে গতকাল সোমবার (১৩ নভেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এই উপজেলার বিএনপি নেতা আমীর শাহ, ডাঃ এসকে শফিকুল ইসলাম, ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাহাত রাব্বি, উত্তর শ্রীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিএনপি সভাপতি কামাল হোসেন, একই ইউনিয়নের জামায়াত নেতা আল-আমিন ও মাহমুদ উল্লাহকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে দিরাই উপজেলা বিএনপির সমাজসেবা সম্পাদক মাসুক মিয়া, এউপজেলার তাড়ল ইউনিয়নের সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আব্দুন নুর, করিমপুর ইউনিয়ন কৃষকদল নেতা আব্দুল ওয়াদুদ, মধ্যনগর উপজেলা সেচ্ছাসেবক দলের সাবেক সদস্য সচিব ওয়াশিল আহমদ, বিএনপি নেতা রেজাউল মড়ল, জগন্নাথপুর উপজেলা বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিল ও ছাতক পৌর যুবদলের যুগ্ম আহবায়ক আশরাফুল হক খোকন, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সামাদ মিয়া, সেচ্ছাসেবক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহববুল আলম, ওই উপজেলার ছৈলা আফজালাবাদ ইউনিয়ন য্দুল সভাপতি হেলাল আহমেদ, একই ইউনিয়নের যুবদল কর্মী ইকরাম আলী, দোলারবাজার ইউনিয়নের বিএনপি কর্মী হাবিবুর রহমান, ভাতগাঁও ইউনিয়নের জামায়াত কর্মী দেলোয়ার হোসেন।

এদিকে জেলার শান্তিগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি সদস্য ইয়াহিয়া আহমদ সুমনের নেতৃত্বে পূর্ব পাগলা ইউনিয়ন বিএনপির শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগের যোগদান করে। তাদেরকে আনুষ্ঠানিক ভাবে দলে বরণ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন।

বিএনপি ও জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর থানার ওসি মিজানুর রহমান, দিরাই থানার ওসি কাজী মোক্তাদির হোসেন, মধ্যনগর থানার ওসি এমরান হোসেন, ছাতক থানার ওসি শাহ আলম ও তাহিরপুর থানার ওসি নাজিম উদ্দিন জানান- আইন-শৃংঙ্খলা রক্ষার পাশাপাশি জনসাধারণের জানমাল রক্ষায় পুলিশ তাদের উধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুয়ায়ী কাজ করছে। এবং গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পৃথক মামলা দিয়ে পৃথক ভাবে কারাগারে পাঠানো হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।