১৮ মে ২০২৪, শনিবার, ১১:৩৮:৩০ অপরাহ্ন


সিদ্ধিরগঞ্জে কাউন্সিলরের ঝুট গুদামে ভয়াবহ আগুন
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২৩
সিদ্ধিরগঞ্জে কাউন্সিলরের ঝুট গুদামে ভয়াবহ আগুন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঝুটের গুদামে আগুন। ছবি: সময় সংবাদ


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সিটি করপোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলরের ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (১৩ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে সিটি করপোরেশনের ৮ নম্বর ওয়ার্ডে গোদনাইল মদিনাবাগ এলাকায় চেরি ট্রের্ডাসের গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আদম জী ইপিজেড ও হাজীগঞ্জ স্টেশনের তিনটি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টার পর রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণ করে। এ অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তবে এতে প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

এলাকাবাসী জানান, ঝুট ব্যবসা প্রতিষ্ঠানটির মালিক স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা। তবে ব্যবসা দেখাশুনা করেন তার ছোট ভাই রবিন মোল্লা। এ এলাকায় আরও চারটি ঝুটের গুদাম রয়েছে ওই কাউন্সিলরের।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান চেরি ট্রের্ডাসের মালিক ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা জানান, গুদামের ভেতরে বিদ্যুতের কোনো সংযোগ বা লোকজন ছিল না। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের কোনো আশঙ্কা ছিল না। তাই আগুন লাগার ঘটনা স্বাভাবিক নয়।

ওই জনপ্রতিনিধির দাবি, ভেতরে প্রায় দেড় কোটি টাকার মালামাল ছিল। আগুনে সব পুড়ে নষ্ট হয়ে গেছে। তার প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত থাকায় বর্তমান অবরোধ পরিস্থিতিতে কেউ নাশকতা করতে পারে বলে তিনি ধারণা করছেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখর উদ্দিন আহাম্মদ জানান, আগুনে খবর পেয়ে হাজীগঞ্জ ও আদমজী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দীর্ঘ ৩ ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।