১৭ মে ২০২৪, শুক্রবার, ১২:৪৩:৫১ অপরাহ্ন


গাজীপুরে মাটির ঘরের দেয়াল ধসে স্বামী-স্ত্রী নিহত
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২৩
গাজীপুরে মাটির ঘরের দেয়াল ধসে স্বামী-স্ত্রী নিহত ছবি: সংগৃহীত


গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরের রতনপুর এলাকায় মাটির ঘরের দেয়াল ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

নিহতরা হলেন, কালিয়াকৈর উপজেলার রতনপুর নলিপাড়া গ্রামের হোসেন আলীর ছেলে এমারত হোসেন (৬৫) ও তার স্ত্রী আছিয়া বেগম (৫০)। মাঝরাতে মাটির ঘরের দেয়াল ধসে পড়লে স্বামী স্ত্রী দুজনেই চাপা পড়েন এবং ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। শুক্রবার সকালে আশপাশের লোকজন ও তার স্বজনরা দেখতে পেয়ে তাদের মৃতদেহ উদ্ধার করেন।

নিহতদের স্বজন শরিফ আহমেদ জানান, নিহত এমারত হোসেন শফিপুর বাজারে চালের ব্যবসা করতেন। বাড়িতে বিল্ডিং টিনশেড ঘর ও পুরোনো জীর্ণ মাটির ঘর ছিল। বিল্ডিং ঘরে ছেলে তার পরিবার নিয়ে থাকতো আর মাটির ঘরে তারা স্বামী স্ত্রী বসবাস করতো। বৃহস্পতিবার রাতের খাবার শেষে যে যার মতো ঘুমাতে যায়। রাত ১২টার দিকে শব্দে পেয়ে নিহতের ছেলের ঘুম ভাঙ্গে। ঘুম ভাঙ্গলে বাড়িতে চোর এসেছে মনে করে গরুর গোয়াল ঘর দেখে তিনি আবার ঘুমিয়ে পড়েন। সকাল আটটায় ঘুম থেকে দেখে মাটির ঘরের পেছনে অংশ ধসে পড়েছে। পরে সেখানে চাপা পড়া অবস্থায় তার মা-বাবার মরদেহ উদ্ধার করা হয়। ঘরের পেছনের অংশ ধসে পড়ার রাতে বিষয়টি তারা বুঝতে পারেননি।

কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার আব্দুল বাতেন স্বামী স্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন তাদের দাফন কাফনের ব্যবস্থা করা হচ্ছে।

ইউএনও জানান, স্বামী-স্ত্রী দুজন রাতে মাটির ঘরে ঘুমিয়ে ছিলেন। মুষলধারে বৃষ্টির কারণে রাতের কোনো একসময় মাটির ঘরের দেয়াল ধসে পড়ে, এতে তাদের মৃত্যু হয়। সকালে স্থানীয়রা বিষয়টি টের পায়।