১৭ মে ২০২৪, শুক্রবার, ০১:৫৬:২৪ অপরাহ্ন


‘নারীদের পণ্য হিসেবে দেখানো সমর্থন করি না
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২৩
‘নারীদের পণ্য হিসেবে দেখানো সমর্থন করি না ‘নারীদের পণ্য হিসেবে দেখানো সমর্থন করি না


বাদশা বলছেন, “নারীদের ভোগ্যপণ্য হিসেবে দেখানো আমি মোটেই সমর্থন করি না।” আর গায়কের এমন কথা শুনেই নেটপাড়ায় বিদ্রুপের ঝড়!

বাদশার দাবি, “তিনি লিঙ্গ নির্বিশেষে সকলের সমানাধিকারে বিশ্বাসী। সম্প্রতি এক সাক্ষাৎকারে ব়্যাপতারকার মন্তব্য, আমি এমন কোনও গানকে সমর্থন করি না, যেকানে নারীদের ভোগ্যপণ্য হিসেবে দেখানো হয়। আমার বাড়িতেও তো মহিলা সদস্য রয়েছেন। তাছাড়া আমার গান দায়িত্ব এবং সম্মানের একটি জায়গা থেকে আসে।” বিশেষভাবে উল্লেখ্য, যে গানের প্রচারে গিয়ে বাদশা এমন কথা বললেন, সেই অ্যালবামের নাম ‘গন গার্ল’! শুধু তাই নয়, বাদশার সাফাই, “আসলে আমি চারদিকে যা দেখি, সেটাই নিজের গানের মধ্য দিয়ে দেখাই।”

‘হায় গরমি’, ‘পানি পানি’, ‘লড়কি বিউটিফুল কর গয়ি চুল’, ‘গেন্দা ফুল’ -এর মতো গানের স্রষ্টা বাদশা। তাঁর গানে যে দৃষ্টিকোণ থেকে নারীদের তুলে ধরা হয়, তা নিয়ে দর্শক-শ্রোতাদের মধ্যেও কম অসন্তোষ নেই। তার অন্যতম মূল কারণ, বাদশার গানের লিরিকস। তাছাড়া মিউজিক ভিডিওতেও যে নারীস্তুতি করা হয়, এমনটাও নয়। গানের কথার পাশাপাশি মিউজিক ভিডিওতেও ভোগ্যপণ্য় হিসেবে দেখানো হয়। তার জন্য অবশ্য একাধিকবার নিন্দা, সমালোচনার সম্মুখীন হতে হয়েছে বাদশাকে। তবে তাতে ব়্যাপতারকার ভ্রুক্ষেপের লেশমাত্র নেই!