১৭ মে ২০২৪, শুক্রবার, ০৪:১০:২১ অপরাহ্ন


বেডরুমে ডেকে স্ত-নের মাপ নিতে চেয়েছিল: রানি
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২৩
বেডরুমে ডেকে স্ত-নের মাপ নিতে চেয়েছিল: রানি ছবি: সংগৃহীত


বলিউডে প্রায় ১০ জন অভিনেত্রী সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। সেই সাজিদ খানকেই বিগবস এর মঞ্চে দেখে যখন নেটিজেন থেকে দিল্লির মহিলার কমিশন রীতিমতো প্রতিবাদী তখন ভোজপুরি স্টার রানি চট্টোপাধ্যায় বিস্ফোরক মন্তব্য করলেন সাজিদের বিরুদ্ধে।

স্তনের মাপ থেকে যৌন মিলন এ সব নিয়েই নাকি নিজের বাড়িতে ডেকে রানিকে প্রশ্ন করেন সাজিদ, অভিযোগ এই ৪২ বছর বয়সী অভিনেত্রীর।

রানির অভিযোগ সাজিদ খান পরিচালিত হিম্মতওয়ালার শুটিংয়ের সময়েই তাঁকে ডেকে পাঠান পরিচালক। তাঁর দাবি, নিজের বাড়িতে আসতে বলেছিলেন সাজিদ, সঙ্গে কোনও ব্যক্তিগত সচিব বা অন্য কাউকেই আনতে বারণ করেছিলেন তিনি। রানির বক্তব্য, যেহেতু সাজিদ খুব নামজাদা অভিনেতা তাই বেশি কিছু প্রশ্ন না করেই পরিচালকের জুহুর বাড়িতে হাজির হন তিনি। সাজিদ তাঁকে জানান ধোঁকা ধোঁকা বলে একটি গানের সঙ্গে নাচতে হবে তাঁকে। পরতে হবে ছোট লেহেঙ্গা। রানির বয়ান অনুযায়ী, যেদিন সাজিদের বাড়িতে তাঁর মিটিং ছিল সেই দিন লং স্কার্ট পরে দেখা করতে গিয়েছিলেন তিনি। কিন্তু ছোট লেহেঙ্গা পরার অজুহাতে সাজিদ তাঁকে তাঁর পা দেখাতে বলেন। রানি জানিয়েছেন, বলিউডে তাঁর ওই প্রথম কাজ, তাই তিনি ভেবছিলেন এখানে বুঝি এভাবেই কাজ হয়। তিনি হাঁটু অবধি শরীরের অংশ দেখিয়েওছিলেন পরিচালককে। তবে এর পরেই নাকি মাত্রা ছাড়িয়ে যেতে শুরু করেন ফারহা খানের ভাই।

রানির বক্তব্য অনুযায়ী, তাঁর স্তনের মাপ কত, প্রেমিকের সঙ্গে কতবার যৌনমিলক করেন এ সব অতি ব্যক্তিগত প্রশ্নও নাকি করতে শুরু করেন সাজিদ। এমনকি তাঁকে অন্যায্য ভাবে ছোঁয়ারও চেষ্টা করেন বলে অভিযোগ ওই ভোজপুরি স্টারের। যদিও এর পরেই ঘটনাস্থল থেকে কার্যত পালিয়ে আসেন অভিনেত্রী। বলাই বাহুল্য সাজিদের সঙ্গে তাঁর কাজ করা আর হয়ে ওঠেনি।

দিন কয়েক আগেই সাজিদকে বিগবস থেকে বহিষ্কারের দাবি জানিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি পাঠিয়েছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। যে সব অভিনেত্রী-মডেল বিভিন্ন সময়ে সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন তার সম্পূর্ণ এক তালিকা চিঠিতে উল্লেখ করেছেন স্বাতী। পাশাপাশি সেই চিঠির ছবি টুইটারে শেয়ার করে তিনি লেখেন, সাজিদের বিরুদ্ধে ১০ জন মহিলা মিটুর অভিযোগ এনেছেন। এই সব সাজিদের সেই নোংরা মানসিকতার প্রমাণ। এই রকম একজন মানুষকে বিগবসে জায়গা দেওয়া হয়েছে যা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। আমি অনুরাগ ঠাকুরকে এক চিঠির মাধ্যমে সবটা জানিয়ে সাজিদ খানকে ওই শো থেকে বহিষ্কার করার দাবি জানাচ্ছি। যদিও সাজিদ ওই শো-তে থাকবেন কিনা তা নিয়ে এখনও নির্মাতাদের তরফে কোনও অফিসিয়াল মন্তব্য করা হয়নি।