১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০১:২৮:১০ পূর্বাহ্ন


পদ্মায় যুবকের ঝাঁপ, উদ্ধারের পর জানা গেল ছিনতাইকারী
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২৩
পদ্মায় যুবকের ঝাঁপ, উদ্ধারের পর জানা গেল ছিনতাইকারী পদ্মায় যুবকের ঝাঁপ, উদ্ধারের পর জানা গেল ছিনতাইকারী


গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে ভাষাশহীদ বরকত নামের রো রো ফেরি থেকে ঝাঁপিয়ে পড়ে বাঁধন মোল্লা (৩০) নামের এক যুবক। এ সময় দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের ব্যবসায়ী চান্দু মোল্লা ইঞ্জিনচালিত একটি ট্রলার নিয়ে তাকে উদ্ধার করার পর জানা যায়, তিনি ছিনতাইকারী। পরে তাকে দৌলতদিয়া নৌ পুলিশে সোপর্দ করা হয়।

শনিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। বাঁধন বরগুনা জেলার তালতলী উপজেলার তালুকদারপাড়া গ্রামের মৃত আবদুল মালেক মোল্লার ছেলে।

চান্দু মোল্লা জানান, তিনি নদী পাড়ে তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে বসেছিলেন। হঠাৎ নদীতে একজনকে ভেসে যেতে দেখে একটি ট্রলার নিয়ে ৫ ও ৭ নম্বর ফেরিঘাটের মাঝামাঝি স্থান থেকে তাকে উদ্ধার করেন। আর একটু পর গেলে হয়তো তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হতো না। কারণ সে ক্লান্ত হয়ে ডুবতে শুরু করেছিল। নদীর পাড়ে আনার পর জানতে পারেন, ওই ব্যক্তি ছিনতাইকারী। পরে তাকে নৌ পুলিশের হাতে তুলে দেন। 

দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর সিরাজুল কবির জানান, দৌলতদিয়া থেকে পাটুরিয়ায় উদ্দেশে ছেড়ে যাওয়া রো রো ফেরি বরকত থেকে ৫ নম্বর ঘাট এলাকায় ওই যুবক নদীতে ঝাঁপিয়ে পড়ে। এ সময় স্থানীয় এক মাছ ব্যবসায়ী ট্রলার নিয়ে তাকে উদ্ধার করে তাদের কাছে সোপর্দ করে। এখন সে তাদের হেফাজতে রয়েছে। তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফেরিতে ওই যুবক ছিনতাই করতে গিয়ে জনগণের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ দিয়েছে। অধিকতর তদন্ত করে বিষয়টি নিশ্চিত হতে তারা কাজ করছেন। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।