২০ মে ২০২৪, সোমবার, ১০:০৭:১০ অপরাহ্ন


টানা বর্ষণে চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধস, যান চলাচল বন্ধ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২৩
টানা বর্ষণে চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধস, যান চলাচল বন্ধ চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধস । ছবি: সময় সংবাদ


টানা বর্ষণে চট্টগ্রাম ও বান্দরবানে পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও লালখান বাজার থেকে টাইগারপাসগামী অংশে যান চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (৪ আগস্ট) ভোররাতে চট্টগ্রামের টাইগারপাস এলাকায় পাহাড় ধসে রাস্তার একটি চলন্ত গাড়ির ওপর পড়ে। এতে গাড়িটির সামনের অংশ ভেঙে যায়। বন্ধ হয়ে যায় সড়কে যান চলাচল। পরে গাড়িটি সরিয়ে ফেললে দুপুরের দিকে স্বাভাবিক হয় পরিস্থিতি। পাহাড় ধসের কারণে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় বন্ধ রয়েছে ওই এলাকার বিদ্যুৎ সরবরাহ।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের মাটি ধসে পড়ার দ্বিমুখী ওই সড়কের লালখান বাজার থেকে টাইগার পাসগামী অংশে যান চলাচল বন্ধ রয়েছে। তবে বিপরীতমুখী লেইনে যানবাহন চলাচল করছে।

বান্দরবানে দুইদিনের বৃষ্টিতে পাহাড় ধসে পড়ে বান্দরবান-থানচি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গে‌ছে। সকালে বান্দরবান-থান‌চি সড়কের নীল‌গি‌রি ও জীবন নগরের মধ‌্যবর্তী স্থা‌নে পাহাড় ধসের ঘটনা ঘটে।

থান‌চি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দি‌য়ে ইউএনও জানান, গতকাল মাঝ রাতে অতিবৃ‌ষ্টির কার‌ণে বান্দরবান-থানচি সড়কের নীলগিরি ও জীবন নগরের মাঝামাঝি এলাকায় সড়কের ওপর পাহাড় ধ‌সে অনেক বড় একটি পাথর পড়ে। এতে থানচির সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সকাল থেকে থানচি ফায়ার সার্ভিসের একটি দল পাথরটি সরাতে কাজ শুরু করে।