১৪ মে ২০২৪, মঙ্গলবার, ০২:২৬:৪৫ পূর্বাহ্ন


শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে পাকিস্তান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২৩
শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে পাকিস্তান ছবি: সংগৃহীত


ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে উঠে গেলো পাকিস্তান ‘এ’ দল। স্বাগতিক শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দেয় তারা। শুরু ও শেষের দুই ধসে অলআউট হয়ে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। ৬০ রানের বড় জয়ে ফাইনালে উঠে গেছে মোহাম্মদ হ্যারিসের নেতৃত্বাধীন পাকিস্তান ইমার্জিং দল।

শুক্রবার (২১ জুলাই) কলম্বোর পি সারা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। দুই ওপেনার ভালো রান পাননি। তবে তিনে নামা ওমার ও পাঁচে নামা হ্যারিসের ফিফটিতে ৩২২ রান তুলে ইনিংসের শেষ বলে অলআউট হয় পাকিস্তান।

ওমার ইউসুফ ৭৯ বলে ৮৮ রানের ইনিংস খেলেন। ১০টি চারের সঙ্গে একটি ছক্কার শট আসে তার ব্যাট থেকে। মোহাম্মদ হ্যারিস ৫২ রান করেন। এছাড়া মুবাশির খানের ৪২ রান, তাইয়েব তাহিরের ২৬ এবং ওয়াসিম জুনিয়রের ২৪ রান বড় সংগ্রহ পেতে ভূমিকা রেখেছে।

জবাব দিতে নেমে ৩৩ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা ইমার্জিং দল। পরে আভিস্কা ফার্নান্দো ও সাহান আরাচিগে ১২৮ রানের জুটি গড়েন। ওপেনার আভিস্কা ৮৫ বলে ১২টি চার ও দুই ছক্কায় ৯৭ রান করে ফিরলে ওই জুটি ভাঙে।

শ্রীলঙ্কা ৪০.১ ওভারে ২৩৭ রানে হারায় ষষ্ঠ উইকেট। সেখান থেকে ২৬২ রানে অলআউট হয়েছে তারা। আভিস্কা ফেরার পর সাহান লড়াই করেছিলেন। তিনি ৯৭ রান করে ফেরার পরই থেমে যায় শ্রীলঙ্কা। সাহানের ব্যাট থেকে ১২টি চার ও একটি ছক্কা আসে। শ্রীলঙ্কাকে ধসিয়ে দেয়ার কাজটা করেছেন ২২ বছরের পেসার আরশাদ ইকবাল। তিনি ৩৭ রান দিয়ে তুলে নেন পাঁচ উইকেট।