১১ মে ২০২৪, শনিবার, ০৭:৫২:০৯ অপরাহ্ন


বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির পদত্যাগ
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২৩
বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির পদত্যাগ বাফুফের সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন স্মলি। ছবি: সংগৃহীত


বাংলাদেশের ফুটবল কাঠামোর প্রতি অসন্তোষ জানিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে পদত্যাগ করেছেন টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। রোববার (১৬ জুলাই) ঢাকা ছাড়ার কথা রয়েছে ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান এই টেকনিক্যাল ডিরেক্টরের।

পল স্মলির পদত্যাগ অবশ্য অবাক করার মতো কিছু নয়। গত কয়েক মাস ধরেই বাফুফের সঙ্গে সম্পর্কটা তেমন ভালো যাচ্ছে না এই টেকনিক্যাল ডিরেক্টরের। গুঞ্জন ছিল, যেকোনো মুহূর্তে দায়িত্ব থেকে সরে যেতে পারেন স্মলি। অবশেষে এলো সেই ঘোষণা। 

টেকনিক্যাল ডিপার্টমেন্ট না থাকা, জেলাভিত্তিক ফুটবল কাঠামো উন্নয়নে ফেডারেশনের অনীহার কারণে বাংলাদেশে আর কাজ করতে চান না বলে জানিয়েছেন স্মলি। ফিফা থেকে বাফুফে সাধারণ সম্পাদকের ওপর নিষেধাজ্ঞা আসাও তার প্রস্থানের অন্যতম কারণ বলে জানিয়েছেন বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর। শনিবার (১৫ জুলাই) সময় সংবাদকে এ কথা জানিয়েছেন তিনি।
 
এ প্রসঙ্গে স্মলি বলেন, 'ফিফার নিষেধাজ্ঞায় বলা আছে বাংলাদেশে স্ট্রাকচার সঠিক নয়, সঠিকভাবে প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হয় না। তাই সিদ্ধান্ত নিয়েছি এখানে কাজ করা ঠিক হবে না।'
 
গুঞ্জন আছে, নারী দলের সদ্য সাবেক হেড কোচ গোলাম রব্বানী ছোটনের পদত্যাগে হাত রয়েছে স্মলির। বিদায়ের আগে সে ব্যাপারটাও স্পষ্ট করে দিয়ে গেলেন এই টেকনিক্যাল ডিরেক্টর। তিনি বলেন, ‘নারী দলের সাবেক কোচ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে কোন মনমালিন্য ছিল না। সে নারী দলের দায়িত্ব ছাড়ার আগে আমার সাথে কথা বলেনি। দায়িত্ব ছাড়ার পরেও কথা বলেনি।'