১৩ মে ২০২৪, সোমবার, ১১:৪১:১৭ অপরাহ্ন


কোপা আমেরিকা শুরুর দিনক্ষণ চূড়ান্ত!
ক্রিয়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
কোপা আমেরিকা শুরুর দিনক্ষণ চূড়ান্ত! কোপা আমেরিকার শিরোপা হাতে লিওনেল মেসি ও আর্জেন্টিনা দল। ছবি: ৯০ মিন


বিশ্বের সবচেয়ে প্রাচীন ফুটবল প্রতিযোগিতার অন্যতম কোপা আমেরিকা। এর পরবর্তী আসর যে যুক্তরাষ্ট্রে হবে সেটা আগেই জানানো হয়েছিল। এবার জানা গেল কোপা আমেরিকা শুরুর দিনক্ষণ।

আমেরিকা যুক্তরাষ্ট্রে হতে যাওয়া এবারের কোপা আমেরিকার আসরটি নানা কারণে আলোচনায়। এটিই হতে পারে লিওনেল মেসির বর্নাঢ্য ক্যারিয়ারের শেষ বৈশ্বিক টুর্নামেন্ট। এমনকি এই কোপা আমেরিকার আসরেই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিতে পারেন আর্জেন্টাইন মহাতারকা।

যুক্তরাষ্ট্রে হওয়ায় এবারের আসরটি বিশেষ হয়ে উঠতে পারে আরও একটি কারণে। এই মৌসুমে লিওনেল মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন। যা আসরটির রোমাঞ্চকে ভিন্নমাত্রা দিচ্ছে আরও।

এবারের কোপা আমেরিকার আসর করে শুরু হবে তা জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। তাদের ঘোষণা অনুযায়ী, আগামী কোপা আমেরিকা শুরু হবে ২০২৪ সালের ২০ জুন। ২৪দিন ব্যাপী অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্ট শেষ হবে ১৪ জুলাই।

কোপা আমেরিকার তারিখ ঘোষণা করে কনমেবল প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডমিংগুয়েজ বলেন, 'আমাদের ঐক্য কেবল ঐতিহাসিক এবং আবেগকেন্দ্রিক নয়। ফুটবলের প্রতিও আমাদের সম্মিলিত উৎসাহ আছে। আমরা আমাদের সহযোহিতার প্রকল্প ও উদ্যোগগুলি এগিয়ে নেওয়ার আশা করি।'

কোপা আমেরিকা আসর শুরুর ঠিক ৩৬৫ দিন আগে দিনক্ষণ ঘোষণা করে শুরু হয়েছে কাউন্টডাউন। এবারের আসরে মোট দলের সংখ্যা ১৬টি। কনমেবল অঞ্চলের ১০ দল ছাড়াও অংশ নেবে কনকাকাফ অঞ্চলের ৬ দল।