০৩ মার্চ ২০২৪, রবিবার, ০৭:২৫:৩২ অপরাহ্ন


প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৫-২০২৩
প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ গ্রেফতার প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ গ্রেফতার


প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি’র নেতা আবু সাঈদ চাঁদকে মহানগরীর ভেড়ীপাড়া মোড় থেকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন। সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনার পর আমি আরএমপি’র একাধিক বিশেষ গঠন করে জরুরি ভিত্তিতে “আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের নির্দেশ প্রদান করি। আরএমপি’র পুলিশ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির মাধ্যমে অভিযুক্ত চাঁদের অবস্থান নির্ণয়ে সার্বক্ষণিক মনিটরিং করে পেশাদারিত্বের সাথে তাকে গ্রেফতার করা হয়।” এসময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং রাজশাহী জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বিপিএম(বার) উপস্থিত ছিলেন।

জানা যায়, বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১১টায় মহানগরীর রাজপাড়া থানাধীন ভেড়িপাড়া মোড় হতে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়। এসময় চাঁদ একটি প্রাইভেটকারে পালিয়ে যাবার চেষ্টাকালে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ চেকপোস্টে আরএমপি’র পুলিশ তাকে গ্রেফতার করে। 

উল্লেখ্য, গত (১৯ মে) রাজশাহীর পুঠিয়া থানাধীন শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদান করে কবরে পাঠানোর কথা বললে সমগ্র বাংলাদেশে নিন্দার ঝড় ওঠে এবং জনমনে ক্ষোভের সঞ্চার হয়। রাজশাহী-সহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে এ নিয়ে একাধিক মামলাও রুজু হয়। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদানের পর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ আত্মগোপনে চলে যায়। এদিকে তাকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পেশাজীবী সংগঠন।

এরপর আরএমপি’র পুলিশ কমিশনারের নেতৃত্বে আরএমপি’র সব থানা ও ডিবি চিরুনি অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের পর যানা জানা যায়, রাজশাহীর চারঘাট থানার মাড়িয়ার নিজবাড়ি হতে আবু সাঈদ চাদঁ ঢাকা, গাজীপুর-সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় অবস্থান করতে থাকেন। একদিন আগে তিনি রাজশাহীতে এসে পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য ক্ষণে ক্ষণে তার অবস্থান পরিবর্তন করতে থাকেন।

খবর পেয়ে আরএমপি’র বিশেষ টিম আবু সাঈদ চাঁদকে গ্রেফতারে অভিযান শুরু করে।

অবশেষে বৃহস্পতিবার মহানগরীর রাজপাড়া থানাধীন ভেড়ীপাড়া মোড়ে চেকপোস্ট স্থাপন করা হয়। সকাল ১১টায় দ্রুতগতিতে সন্দেহজনকভাবে একটি অ্যালিয়ন প্রাইভেটকার আসতে দেখে কারটিকে দাঁড়ানোর সংকেত দেয় পুলিশ। সংকেত পেয়ে প্রাইভেটকারটি রাস্তার পাশে দাঁড়ায়। এরপর প্রাইভেটকারে তল্লাশি করে আসামি আবু সাঈদ চাঁদকে আটক করে আরএমপি’র ওই বিশেষ টিম।

গ্রেফতার বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।