২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ০৩:৪৯:৪৩ পূর্বাহ্ন


সাভারে টিকাপ্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হচ্ছে টিকাদান কর্মসূচি
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
সাভারে টিকাপ্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হচ্ছে টিকাদান কর্মসূচি সাভারে টিকাপ্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হচ্ছে টিকাদান কর্মসূচি


সাভারে করোনার টিকাপ্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হচ্ছে টিকাদান কর্মসূচি। হাজার হাজার মানুষের ভিড় আর প্রচণ্ড রোদে অসুস্থ হয়ে পড়েছেন অনেকেই।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পাশে নবনির্মিতি নার্সিং ট্রেইনিং ইনস্টিটিউট টিকাকেন্দ্রে এমন চিত্র দেখা গেছে। 

টিকা নিতে আসা কয়েকজন জানান, আমরা তিন দিন ধরে টিকা নেওয়ার জন্য ঘুরছি। তবে টিকা নিতে পারছি না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রতিদিন কতজন মানুষকে টিকা প্রদানের ক্ষমতা রাখে তা প্রকাশ করে বিজ্ঞপ্তি দেওয়া প্রয়োজন ছিল। টিকাকেন্দ্রের মাঠে সিরিয়াল করে সেই অনুযায়ী টিকা প্রত্যাশীদের প্রবেশ করালে ভালো হতো। টিকা নিতে এসে আমাদের মতো সাধারণ মানুষ হয়রানির শিকার হতো না।

সকাল সকাল টিকা নিতে এসে হাসনা বানু বলেন, এখানে হাজার হাজার লোক টিকা নিতে এসেছে। গতকালও এসেছিলাম। কিন্তু দিতে পারিনি। আজও সকালে এসেছি। এখন পর্যন্ত বুঝতে পারছি না টিকা পাব কি না। আমাদের মতো ডিজিটাল দেশে টিকার প্রদানের এমন অবস্থা সত্যিই দুঃখজনক। 

মোহাম্মদ ইউসুফ আলী খান নামে একজন পোশাক শ্রমিক বলেন, এখানে কোনো শৃঙ্খলা নেই। স্বেচ্ছাসেবকদের দেখা পাওয়া যায় না। এখানে অনেক লোক, গরমও প্রচণ্ড। এত গরম আর মানুষের চাপে অনেকেই পড়ে গিয়ে আহত হয়েছেন, কেউবা গরমে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, সাভার টিকাকেন্দ্রে উৎসাহের সঙ্গে মানুষ টিকা নিতে আসছেন। শৃঙ্খ্লার সঙ্গেই তারা টিকা নিচ্ছেন। আমাদের পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। সবাই টিকা পাবেন। আমাদের সহযোগিতা না করলে তো এত মানুষকে একসঙ্গে টিকা প্রদান করা সম্ভব নয়। তাই আমি টিকাপ্রত্যাশীদের সহযোগিতা কামনা করছি।

রাজশাহীর সময় /এএইচ