২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৫০:২৫ অপরাহ্ন


পুরুষাঙ্গের দাম ৮ কোটি! লিঙ্গের বিমা করিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পর্নতারকা
এক্সক্লুসিভ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
পুরুষাঙ্গের দাম ৮ কোটি! লিঙ্গের বিমা করিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পর্নতারকা ছবি- সংগৃহীন


জীবনবিমা তো অনেকেই করিয়ে থাকেন। আকস্মিক মৃত্যুর পর পরিজনেরা যাতে মোটা টাকা পেতে পারেন, তার জন্যই এই ব্যবস্থা। তবে শরীরের অন্য কোনও অঙ্গের বিমা করার ঘটনা কিন্তু বেশ বিরল।

জীবনবিমা আসলে একটি আইনগত চুক্তি। এই চুক্তি অনুসারে বিমা গ্রহীতার আকস্মিক এবং অস্বাভাবিক মৃত্যু হলে তাঁর পরিবারকে নির্দিষ্ট পরিমাণ টাকা দেন বিমা কর্তৃপক্ষ। কোনও কোনও ক্ষেত্রে গ্রাহকের মারাত্মক অসুখ হলেও শর্তানুসারে টাকা দিয়ে থাকে সংস্থা।

তবে জীবন নয়, নিজের লিঙ্গের জন্য অনুরূপ বিমা করিয়েছেন এক পর্নতারকা। তিনিই পৃথিবীর একমাত্র পর্ন অভিনেতা, আলাদা করে যাঁর পুরুষাঙ্গের বিমা করানো হয়েছে।

কথা হচ্ছে কেরান লি-কে নিয়ে। পর্নোগ্রাফির দুনিয়ায় গত কয়েক বছরে বিপুল জনপ্রিয়তা কুড়িয়েছেন তিনি। তবে লি-এর আসল নাম কিন্তু অন্য। তিনি ভারতীয় বংশোদ্ভূত।

লি-এর আসল নাম অ্যাডাম দিক্সা। ১৯৮৪ সালে ইংল্যান্ডের ডার্বি শহরে তাঁর জন্ম। তাঁর মা ব্রিটিশ হলেও বাবা ছিলেন ভারতীয়।

২০০২ সাল থেকে পর্নোগ্রাফি ছবিতে কাজ করছেন লি। তাঁর কাজ নীলছবির দুনিয়ায় প্রভূত প্রশংসা কুড়িয়েছে। একাধিক পুরস্কারও পেয়েছেন তিনি।

পর্নতারকা হিসাবে লি-এর শুরুটা কিন্তু খুব একটা সুখকর ছিল না। ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে বন্ধুদের সঙ্গে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল তাঁর।

লি পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রিতে কখনওই আসতে চাননি। অভিযোগ, এক বার তাঁর কয়েক জন বন্ধু মিলে তাঁর নগ্ন ছবি অ্যাডাল্ট ওয়েবসাইটে আপলোড করে দিয়েছিলেন।

সেই ছবির সূত্রেই প্রথম নীলছবিতে অভিনয়ের প্রস্তাব পান লি। ১৮ বছর বয়সে তাঁর প্রথম কাজ। প্রথম দিকে ইংল্যান্ডের নানা প্রান্তে ইচ্ছামূলক ভাবে টুকটাক অভিনয় করতেন।

পরে আমেরিকায় পাড়ি দেন লি। ২০০৫ সালে এক জনপ্রিয় পর্ন সাইটের সঙ্গে লি-এর চুক্তি হয়। সেখানে তাঁর প্রথম অভিনয় ২০০৮ সালে।

আমেরিকার রাস্তায় লি-এর বিশাল পোস্টার টাঙিয়েছিল ওই ওয়েবসাইট। কোনও পর্নোগ্রাফি সাইটে এর আগে কোনও পুরুষ অভিনেতাকে এত প্রাধান্য দিতে দেখা যায়নি।

সংস্থার তরফেই লি-এর পুরুষাঙ্গের বিমা করানো হয়েছে। ২০১২ সালে ভারতীয় মুদ্রায় ৮ কোটির বেশি টাকার বিমা স্বাক্ষরিত হয় লি-এর পুরুষাঙ্গের জন্য।

আমেরিকায় যৌনতা সম্পর্কিত একটি রিয়্যালিটি শো-তে বিচারকের ভূমিকায় দেখা গিয়েছিল লি-কে। পর্ন ছবিই তাঁকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গিয়েছে।

শুধু পর্নোগ্রাফির সাইটে নয়, সমাজমাধ্যমেও যথেষ্ট সক্রিয় লি। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ৪ লক্ষ ১৩ হাজারের বেশি। নিয়মিত সেখানে ছবি এবং ভিডিয়ো পোস্ট করেন তিনি।

টুইটারেও সমান সক্রিয় লি। সেখানে তাঁর অনুরাগীর সংখ্যা আরও বেশি। টুইটারে ৬ লক্ষের বেশি মানুষ লি-কে ফলো করেন। যা টেক্কা দিতে পারে যে কোনও মহিলা পর্নতারকাকেও।

২০২০ সালের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ওই ওয়েবসাইটের ১ হাজার ৫৫৩টি ভিডিয়োতে কাজ করেছেন লি। সংস্থার পুরুষ অভিনেতাদের মধ্যে যা সর্বোচ্চ।

২০০৯ সালে সুইডেনের পর্নতারকা পুমা সুয়েডের সঙ্গে লি-এর বিয়ে হয়। কিন্তু কয়েক বছরের মধ্যে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

২০১৩ সালে লি আবার বিয়ের পিঁড়িতে বসেন। আমেরিকান পর্নতারকা ক্রিস্টেন প্রাইসের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। তিন সন্তান নিয়ে ক্যালিফর্নিয়ায় তাঁদের ভরা সংসার।