১৭ মে ২০২৪, শুক্রবার, ০৬:০৬:৫১ অপরাহ্ন


আইরিশ ধাক্কায় ছিটকে গেলেন ক্যারিবিয়ানরা, বিশ্বকাপে নেই গেইলদের দেশ
রাতুল সরকার :
  • আপডেট করা হয়েছে : ২১-১০-২০২২
আইরিশ ধাক্কায় ছিটকে গেলেন ক্যারিবিয়ানরা, বিশ্বকাপে নেই গেইলদের দেশ আইরিশ ধাক্কায় ছিটকে গেলেন ক্যারিবিয়ানরা, বিশ্বকাপে নেই গেইলদের দেশ


আসন্ন টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ‘ডু অর ডাই’ ম্যাচে হেরে গেলেন ক্যারিবিয়ানরা। এই হারের সঙ্গে শেষ হয়ে গেল এবারের বিশ্বকাপ খেলার স্বপ্ন।

বিশ্বকাপের মূলপর্বে কে খেলবে? ওয়েস্ট ইন্ডিজ না আয়ারল্যান্ড, সেই লড়াই ছিল এদিন। শুক্রবারের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। তবে আইরিশ বোলিংয়ের সামনে কার্যত ধসে যায় ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপ।

একমাত্র ব্র্যান্ডন কিংয়ের ব্যাটের জোরে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভার শেষে তোলে ১৪৬ রান। ৪৮ বলে খেলেন ৬২ রানের অপরাজিত ইনিংস। ছ’টি চার ও একটি ছয় দিয়ে সাজানো ছিল কিংয়ের ইনিংস। আইরিশ বোলারদের বিরুদ্ধে নজর কেড়েছেন গ্যারেথ ডিলানি। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট।

ক্যারিবিয়ানদের ১৪৬ রানের ব্যাট সফল আইরিশ ব্যাটসম্যানেরা। মাত্র ১৭.৩ ওভারে আয়ারল্যান্ড তুলে নেয় প্রয়োজনীয় রান। অধিনায়ক অ্যান্ডি করেন ২৩ বলে ৩৭ রান। ভাল ব্যাট করেন পল স্টালিং ও উইকেটরক্ষক লর্কান টাকার। স্টার্লিং করেন ৬৬ ও লর্কান করেন ৪৫ রান। এই জয়ের ফলে মূল পর্বে চলে গেল আয়ারল্যান্ড।