০৫ অক্টোবর ২০২৪, শনিবার, ০৮:২৭:৩৮ অপরাহ্ন


হাজীগঞ্জ থানার হত্যা মামলার আসামি ইকবাল গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২৪
হাজীগঞ্জ থানার হত্যা মামলার আসামি ইকবাল গ্রেফতার হাজীগঞ্জ থানার হত্যা মামলার আসামি ইকবাল গ্রেফতার


চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার চাঞ্চল্যকর সাইমন হত্যা মামলার পলাতক আসামি মূলহোতা মোঃ ইকবাল হোসেনকে চট্টগ্রাম মহানগরীর সিইপিজেড এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

নিহত ভিকটিম সাইমন (১৫) চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানাধীন মকিমাবাদ এলাকায় তার পরিবারের সাথে ভাড়া বাসায় বসবাস করে আসছিল। গত ২০ সেপ্টেম্বর বিকাল ৫টায় ভিকটিম তাদের ভাড়া বাসা হতে এশার নামাজ আদায়ের লক্ষ্যে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের উদ্দেশ্যে যাওয়ার জন্য মসজিদ কমপ্লেক্স সংলগ্ন কুমিল্লা-চাঁদপুর মহাসড়কের রাস্তার উপর পৌঁছালে দেখতে পায়, অজ্ঞাতনামা ৩০০/৪০০ জন ব্যক্তি দেশীয় ধারালো অস্ত্র, লাঠিসোটা, কিরিচ, হকি স্টিক, ইট এবং কাঁচের বোতল দিয়ে দুই পক্ষ দাঙ্গা হাঙ্গামায় লিপ্ত হয়ে বাজারে দোকানপাট ভাংচুর ও মোটর সাইকেলে অগ্নিসংযোগ করছে এবং বিভিন্ন পথচারীদের ধাওয়া দিচ্ছে। এসময় ভিকটিম দৌঁড়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় ইকবাল হোসেন এবং তার অন্যান্য সহযোগীদের হাতে থাকা দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে ভিকটিমের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম করলে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে ভিকটিমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করেন।

পরবর্তীতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ভিকটিমের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। এরপর গত ২১ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম সাইমন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এ হত্যাকান্ডের ঘটনায় নিহত ভিকটিমের মামা বাদী হয়ে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় অজ্ঞাতনামা ৩০০/৪০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৪, তারিখ- ২২ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৩/১৪৭/ ১৪৮/১৪৯/৪২৭/৪৩৫/৩০২/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০।

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে, বর্ণিত হত্যা মামলার ঘটনার অন্যতম মূলহোতা পলাতক আসামি মোঃ ইকবাল হোসেন (৩০) চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন সিইপিজেড মোড় এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক গত ০২ অক্টোবর ২০২৪খ্রিঃ তারিখে আনুমানিক ১৫৫০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ ইকবাল হোসেন (৩২), পিতা- মৃত জিতু মিয়া, সাং- মকিমাবাদ, থানা- হাজীগঞ্জ, জেলা- চাঁদপুর’কে গ্রেফতার করে।

আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং বর্ণিত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। এছাড়াও মামলা দায়ের হওয়ার পর হতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে নিজ এলাকা ছেড়ে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল বলে সে জানায়।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।