২১ মে ২০২৪, মঙ্গলবার, ০৫:০০:৩৯ অপরাহ্ন


রাজশাহীতে “ইউসেপ বাংলাদেশ-এর ৫০ বর্ষপূর্তি উদযাপন”
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২৪
রাজশাহীতে “ইউসেপ বাংলাদেশ-এর ৫০ বর্ষপূর্তি উদযাপন” রাজশাহীতে “ইউসেপ বাংলাদেশ-এর ৫০ বর্ষপূর্তি উদযাপন”


রাজশাহীতে দুইদিন ব্যাপি “ইউসেপ বাংলাদেশ-এর ৫০-বছরপূর্তি উদযাপন” অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ মে) সকাল ১১টায় নগরীর মধুবন কমিউনিটি সেন্টার, সরকারি মহিলা কলেজ রোড এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এ উপলক্ষ্যে রাজশাহী যুব-যুবাদের কর্মসংস্থানের উদ্দ্যেশে “চাকুরি মেলা-২০২৪” এবং রাজশাহীর উদীয়মান উদ্যোক্তাদের জন্য “উদ্যেক্তা মেলা”-এর আয়োজন করা হয়েছে। 

বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোহাঃ আসাদুজ্জামান আসাদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি ও প্রাক্তন প্রো-ভাইস চ্যান্সেলর এবং ইউসেপ রাজশাহীর ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সম্মানিত চেয়ারপারসন প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান,  রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও ইউসেপ রাজশাহী উপদেষ্টা পরিষদের সম্মানিত চেয়ারপারসন প্রফেসর মহা: হবিবুর রহমান, বিভাগীয় শ্রম দপ্তর-রাজশাহীর পরিচালক মো: আমিনুল হক এবং ইউসেপ বাংলাদেশ বোর্ড অব গভর্নরস-এর সাবেক চেয়ারপারসন ও ইউসেপ এসোসিয়েশন-এর সদস্য পারভীন মাহমুদ এফসিএ। 

এছাড়াও ইউসেপ বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, নিয়োগকর্তা কমিটির সদস্যবৃন্দ, উদ্যেক্তা উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ, ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সদস্যবৃন্দ, ইউসেপ রাজশাহী অঞ্চলের শিক্ষক, ছাত্র/ছাত্রী, কর্মকর্তাবৃন্দ, ইউসেপ রাজশাহীর মাধ্যমে প্রতিষ্ঠিক প্রাক্তন ছাত্র/ছাত্রীবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা, এক ঝাঁক উদীয়মান উদ্যোক্তাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মকর্তাবৃন্দ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশ-এর ডিরেক্টর-ফাইন্যান্স এ্যন্ড কম্পøায়েন্স নাজমুন নাহার।

জব ফেয়ার-২০২৪ এ আরএফএল গ্রুপ-ঢাকা, ডাচ বাংলা প্যাক লিঃ, গজারিয়া-মুন্সিগঞ্জ, মেঘনা গ্রুপ, রহিম আফরোজ, বিডিজবস, প্রান এ্যাগ্রো লিঃ-নাটোর, কিষোয়ান এগ্রো প্রোডাক্টস লিঃ-নাটোর,  প্রাণ এ্যাগ্রো লিঃ-রাজশাহী, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক-রাজশাহী, এজি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ-রাজশাহী, আমান জুট ফাইবারস লিঃ-রাজশাহী, যমুনা ইন্ডাস্ট্রিয়াল এ্যাগ্রো গ্রুপ-রাজশাহী, এসবি ল্যাবরেটরিজ-রাজশাহী, জেবিডি আইটি-বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক-রাজশাহীসহ দেশের প্রতিষ্ঠিত গ্রুপ ও শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ তাদের প্রয়োজনীয় কর্মীর চাহিদা নিয়ে চাকুরি মেলায় অংশগ্রহণ করেন। চাকুরীপ্রার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে বায়ো-ডাটা প্রদান ও ইন্টারভিউ-এ অংশগ্রহণ করে। উক্ত চাকুরি মেলার মাধ্যমে রাজশাহীর তিন শতাধিক বেকার যুবাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলে প্রতীয়মান হচ্ছে।  

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ইউসেপ বাংলাদেশ-এর কর্মকান্ডের ভুয়সি প্রশংসা করেন এবং ইউসেপ বাংলাদেশ-এর কর্মকান্ডে সহযোগিতা করার অভিপ্রায় ব্যক্ত করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন এবং উপস্থিত আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে কেক কেটে “ইউসেপ বাংলাদেশের ৫০ বছর পূতি” উদযাপন করেন এবং ফেস্টুন উড়িয়ে চাকুরি মেলা ও উদ্্েযাক্তা মেলার উদ্বোধন করেন। তারপর চাকুরি মেলা ও উদ্যোক্তা মেলার বিভিন্ন স্টল  পরিদর্শন করেন। সবশেষে ইউসেপ রাজশাহী অঞ্চলের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে, ১৯৭২ সাল থেকে ইউসেপ-বাংলাদেশ শহরের সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশু-কিশোরদের সাধারণ শিক্ষা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা, প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাজুয়েটদের কর্মসংস্থানে সহযোগিতা প্রদান করে আসছে।