১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০১:৩৯:৩২ পূর্বাহ্ন


সিংড়ায় পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় লিফলেট বিতরণ
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৪
সিংড়ায় পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় লিফলেট বিতরণ সিংড়ায় পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় লিফলেট বিতরণ


নাটোরের সিংড়ায় পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় জনসচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করেছেন পরিবেশ ও প্রকৃতি আন্দোলন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবার (২এপ্রিল) বেলা ১১ টায় উপজেলার কলম ইউনিয়নের নুরপুর বাজার, বলিমারী বটতলা ও কৃষ্ণপুর বাঁধ এলাকায় পরিবেশ কর্মীরা এসব বিতরণ করেন। লিফলেট বিতরণকালে পরিবেশ ও প্রকৃতি আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানা বলেন, পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় আমাদের সচেতন হতে হবে।

একটি গাছ কাটার আগে অন্তত ৫ থেকে ১০ টি সমকক্ষ গাছ লাগাতে হবে। প্রকৃতিতে আজ বিরুপ প্রভাব পড়েছে। আগের মত ব্যাঙের ডাক, ঝিঝি পোকার ডাক শোনা যায়না। তার মানে প্রকৃতি থেকে এসব প্রাণি আজ হারিয়ে যাচ্ছে। যার কারনে প্রকৃতি তার ভারসাম্য রক্ষা করতে পারছে না। ভেকু দিয়ে মাটি কেটে পুকুর খনন বন্ধ করতে হবে ।  কারন একটা সময়ে হয়তো কৃষি জমির পরিমান কমে গেলে  দেশে ধানের উৎপাদন কমে যাবে তখন বিদেশ থেকে ধান চাল আমদানি করতে হবে। ধুলাবালি থেকে নিজেকে সুরক্ষায় মাস্ক ব্যবহারে অভ্যাস করতে হবে। নিজের জন্য এবং আপনার আমার সন্তানদের সুন্দর ভাবে বেঁচে থাকার জন্যই পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় কাজ করে যেতে হবে।

এসময়  পরিবেশ ও প্রকৃতি আন্দোলনের সহসভাপতি ও সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌরভ সোহরাব, সংগঠনটির সাধারণ সম্পাদক আবু জাফর সিদ্দিকী, সিংড়া প্রেসক্লাবের অর্থ সম্পাদক শহিদুল ইসলাম সুইট, কাবিল উদ্দিন কাফি, স্থানীয় ইউপি সদস্য মোঃ জহুরুল ইসলাম সহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।