২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২৫:৫০ অপরাহ্ন


সিংড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ভস্মীভূত
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২১-০৩-২০২৪
সিংড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ভস্মীভূত সিংড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ভস্মীভূত


নাটোরের সিংড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ভস্মীভূত হয়েছে। এসময় পাশে থাকা আরও ১০টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় একটি মহিলা অগ্নিদগ্ধ হলে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের চামারী আদর্শ গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে এক ঘন্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান স্বপন মোল্লা বলেন, চামারী গ্রামের সরকারি আশ্রয়নের বাড়িগুলোতে দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ১০টি বাড়ি একেবারেই পুড়ে ছাই হয়ে গেছে। আর পাশে থাকা আরও ১০টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

সিংড়া ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার কামরুজ্জামান বলেন, ১২টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে আমাদের সাথে যোগ দেয় নাটোর ফায়ার স্টেশনের একটি ইউনিট। দুটি ইউনিট মিলে আগুন নেভাতে সক্ষম হই। অগ্নিকাণ্ডে ১০টি বাড়ি ভস্মীভূত হয়েছে। ঘরগুলো খুব কাছাকাছি হওয়াতে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। কিছু গাছপালা, দুইটি গরু, নগদ চার লাখ টাকা ও ঘরের আসবাবপত্রের সাথে টিনও পুড়ে গেছে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় পাশে থাকা আরও ১০টি বাড়িতে আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে খবরটি পাওয়া মাত্রই দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যান, নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞ,  সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হা-মীম তাবাসুম প্রভা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলামিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস সহ  ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।  পরিদর্শন শেষে  তালিকা প্রনয়ণ করে তাৎক্ষণিক  ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ১৭কেজির ২টি করে শুকনো খাবারের বস্তা ও নগদ ১ হাজার টাকা এবং অগ্নিদগ্ধ মহিলাকে চিকিৎসা বাবদ ৮ হাজার টাকা প্রদান করেন।