১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৫৩:৪০ পূর্বাহ্ন


মাদক মামলার ২আসামী পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনার সাগর মাতবর গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০২-০৩-২০২৪
মাদক মামলার ২আসামী পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনার সাগর মাতবর গ্রেফতার মাদক মামলার ২আসামী পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনার সাগর মাতবর গ্রেফতার


শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই জন আসামী ও উদ্ধারকৃত মাদক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনার মূলহোতাকে রাজধানীর উত্তরা এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব-৩।

শুক্রবার (২ মার্চ) দিনগত রাত সোয়া ২টায়  র‍্যাব-৩, এর একটি আভিযানিক দল শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই জন আসামী ও উদ্ধারকৃত মাদক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় আত্মগোপনে থাকা  মূলহোতা  সাগর মাতবরকে (৩২) রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাগর মাতবরকে, সে শরিয়তপুর জেলার জাজিরা থানার বড় গোপালপুর এলাকার আঃ কুদ্দুস মাতবরের ছেলে। 

শনিবার (২ মার্চ), র‌্যাব-৩, এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন এলাকায় গত (২৮ ফেব্রুয়ারি) আইন -শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দল গোপন সংবাদের ভিত্তিতে সূর্যমণি বাজারের পেছনে অভিযান পরিচালনা করে গাঁজাসহ আরিফ মাদবর (২৮) ও সবুজ মাদবর (৩৫) নামের দুই মাদক কারবারিকে আটক করে। আটকের খবর পেয়ে গ্রেফতার সাগর মাতবরের নেতৃত্বে ২০/২৫ জন  পুলিশকে ‘ডাকাত’ বলে ধাওয়া করে এবং তাদের নিকট হতে গাঁজাসহ দুই মাদক কারবারিদের ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদেরকে গুরুতরভাবে আহত করে। এ সময় ফেসবুক লাইভে এসে গ্রেফতার সাগর মাতবর ডাকাত ডাকাত বলে চিৎকার করে হামলার নেতৃত্ব দেয়।  র‍্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে জাজিরা থানায় একটি মামলা করে। গ্রেফতার আসামির নামে জাজিরা থানায় মারামারি, হত্যাচেষ্টাসহ ৮টি মামলা রয়েছে। ঘটনার পর থেকেই সকল আসামি পলাতক রয়েছে । র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাগর মাতবরকে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করা হয়। মামলার অন্যান্য আসামীকে গ্রেফতারের জন্য র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।