২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৪৫:১০ পূর্বাহ্ন


জনগণ রাস্তায় নেমেছে, ভাগাভাগির নির্বাচন রুখে দেবে : রিজভী
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
জনগণ রাস্তায় নেমেছে, ভাগাভাগির নির্বাচন রুখে দেবে : রিজভী জনগণ রাস্তায় নেমেছে, ভাগাভাগির নির্বাচন রুখে দেবে : রিজভী


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মামলা-গ্রেপ্তার করে নির্বাচনী মাঠ থেকে বিরোধী দল শূন্য করা হয়েছে। মাঠে আছে শুধু নিজেরা নিজেরা। জনগণ সরকারের সব নীলনকশার খেলা ধরে ফেলেছে। জনগণ জেগে উঠেছে, তারা রাস্তায় নেমেছে।

দেশের মানুষ সরকারের ভাগাভাগির নির্বাচন রুখে দেবে। 

মঙ্গলবার সকালে রাজধানীর বাংলামোটরে এক ঝটিকা মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, একবার ডামি ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করলেন রিটার্নিং অফিসার, আবার আপিলে গিয়ে বাতিল হওয়া সব মনোনয়নপত্র বৈধ দেখানো হচ্ছে। উদ্দেশ্য কী? অনেক প্রার্থী… ডামি-স্বতন্ত্র প্রার্থী দিয়ে ‘আমরা আর মামুদের’ নির্বাচন নির্বাচন খেলা করছে সরকার ও তার বশংবদ নির্বাচন কমিশন।

এসব করে কোনো লাভ হবে না। 

রিজভী বলেন, বিএনপির নেতৃত্বকে নিশ্চিহ্ন করতে সরকার ক্যাঙ্গারু আদালত বসিয়েছে। সেখানে গায়েবি মামলার বিচার হচ্ছে দিনে-রাতে। গায়েবি মামলা দিচ্ছে পুলিশ, সাক্ষীও দিচ্ছে পুলিশ।

আইনের তোয়াক্কা না করে প্রহসনের বিচারের নামে তড়িঘড়ি করে বিএনপিসহ বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে একের পর এক রায় দিচ্ছেন দলবাজ কিছু বিচারক। আমরা বলে দিতে চাই, ফরমায়েসি রায়ের এসব সাজায় এই অবৈধ সরকারকে রক্ষা করা যাবে না, এই ফ্যাসিস্ট সরকার পার পাবে না। 

সকাল ৭টায় বাংলামোটর সড়কে ঢাকা মহানগর যুবদল ও ছাত্রদলের ২০ থেকে ২৫ জন নেতাকর্মী রিজভীর নেতৃত্বে ‘ঝটিকা’ মিছিল বের করেন। মিছিলটি বাংলামোটরের মোড় থেকে একটু সামনে গিয়ে আত্মগোপনে চলে যান রিজভী।

মিছিলে মুন্সীগঞ্জের বিএনপি নেতা খোন্দকার আকবর হোসেন, ড্যাবের শরীফুল ইসলাম, ছাত্রদলের সা্বেক নেতা তারেকুজ্জামান তারেক, জাকির হোসেন, যুবদলের মাসুদ খান পারভেজ, কামরুজ্জামান জুয়েল, মেহবুব মাসুদ শান্ত, মহানগর দক্ষিণ বিএনপির নাদিয়া পাঠান পাপন, নিলুফার ইয়াসমীন নিলু, ছাত্রদলের মাহবুব মিয়া ও রাফিজুল হাই রাফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

একাদশ দফায় বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। চলবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। সরকারের পদত্যাগের এক দফা ও একতরফা নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে গত রবিবার বিএনপি এই অবরোধের ডাক দিয়েছে।