০৩ মে ২০২৪, শুক্রবার, ০১:৫১:৪০ অপরাহ্ন


বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২৩
বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা ফাইল ফটো


টানা তিন দিনের অবরোধ শেষে এবার নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (২ নভেম্বর) এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে শুক্রবার (৩ নভেম্বর) সারাদেশে দোয়া মাহফিল এবং রবি ও সোমবার (৫ ও ৬ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ পালন করা হবে।
 
রাজধানীতে গত শনিবার (২৮ অক্টোবর) বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন রোববার (২৯ অক্টোবর) হরতাল পালন করে বিএনপি।

এরপর মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে সারাদেশে তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ যাত্রীবাহী বেশ কিছু বাসে আগুন দিয়েছে অবরোধ সমর্থকরা।
 
দেশব্যাপী জ্বালাও-পোড়াও কর্মকাণ্ডের মধ্যে আবারও দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করা হলো। এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় অনলাইনে সংবাদ সম্মেলন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সমমনা দলগুলো।  
 
সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করে বলেন, সরকার সারা দেশে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন করছে। আন্দোলন বন্ধ করতে সরকার বিএনপি মহাসচিবসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তবে আন্দোলন দমিয়ে রাখা যাবে না।