২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৯:৪০ পূর্বাহ্ন


থাইল্যান্ডে শপিংমলে গোলাগুলি, নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২৩
থাইল্যান্ডে শপিংমলে গোলাগুলি, নিহত ৩ গোলাগুলির ঘটনায় ১৪ বছর বয়সী এক কিশোরকে আটক। ছবি: সংগৃহীত


থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে একটি অভিজাত শপিংমলে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন নিহত হয়েছেন। এক বিদেশিসহ আহত হয়েছেন আরও চারজন। এ ঘটনায় জড়িত সন্দেহে এক কিশোরকে আটক করা হয়েছে।

বিবিসির প্রতিবেদন মতে, মঙ্গলবার (৩ অক্টোবর) ব্যাংককের সিয়াম প্যারাগন সেন্টার নামে গোলাগুলির ঘটনা ঘটেছে।
 
পুলিশ জানিয়েছে, এতে জড়িত থাকার অভিযোগে এক ১৪ বছর বয়সী এক কিশোরকে আটক করা হয়েছে। সে একটি হ্যান্ডগান ব্যবহার করে গুলি ছুঁড়ছিল বলে জানিয়েছে পুলিশ।
 
এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন। তিনি বলেছেন, শপিংমলের পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। শপিংমলটি স্থানীয়দের পাশাপাশি বিদেশি পর্যটকদের কাছেও বেশ জনপ্রিয়।
 
গোলাগুলির ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, শপিংমলটি থেকে দৌড়ে বের হওয়ার চেষ্টা করছে সাধারণ মানুষ ও দোকানিরা।
 
অপর একটি ভিডিওতে স্পষ্টভাবে গুলির চারটি শব্দ শোনা যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গুলির শব্দ শুনে অনেক মানুষ দোকানের ভেতর ও বাথরুমে আশ্রয় নেন।
 
শপিংমলে ওই অস্ত্রধারী গুলি ছোড়ার পর পার্শ্ববর্তী সিয়াম মেট্রো স্টেশনও বন্ধ করে দেয়া হয়। গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, এক কিশোরকে হ্যান্ডকাফ পরিয়ে মাটিতে শুইয়ে রাখা হয়েছে।