১৭ মে ২০২৪, শুক্রবার, ০৩:২৭:৩৫ অপরাহ্ন


পাকিস্তানকে হারিয়ে চলতি এশিয়াডে প্রথম পদক জয় বাংলাদেশের
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
পাকিস্তানকে হারিয়ে চলতি এশিয়াডে প্রথম পদক জয় বাংলাদেশের পাকিস্তানকে হারিয়ে চলতি এশিয়াডে প্রথম পদক জয় বাংলাদেশের


এশিয়ান গেমসে ২০১৪ সালে শেষ পদক জিতেছিল বাংলাদেশ। তার পর থেকে চলছিল পদকের খরা। অবশেষে সেই খরা কাটাল তারা। চলতি এশিয়ান গেমসে প্রথম পদক জিতল বাংলাদেশ। মহিলাদের ক্রিকেটে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পদক পেল তারা।

সেমিফাইনালে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। অন্য দিকে পাকিস্তান হেরেছিল শ্রীলঙ্কার কাছে। ফলে দু’দলের লড়াই ছিল ব্রোঞ্জের জন্য। এশিয়ান গেমসে প্রথম পদক জিততে মরিয়া ছিল দুই দল। সেখানেই ব্যাটিং ব্যর্থতায় হারতে হল পাকিস্তানকে।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। প্রথম ওভার থেকেই দাপট দেখাতে শুরু করেন বাংলাদেশের বোলারেরা। পাকিস্তানের টপ অর্ডারের কেউ রান পাননি। পাওয়ার প্লে-র মধ্যেই ৩ উইকেট হারায় তারা। মাঝে নিদা দার ও আলিয়া রিয়াজ কিছুটা জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু তাঁরাও বেশি রান করতে পারেননি।

নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে পাকিস্তানের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে হারিয়ে মাত্র ৬৪ রান করে তারা। বাংলাদেশের হয়ে সোমা আখতার ৩টি ও সঞ্জিদা আকতার মেঘলা ২টি উইকেট নেন।

লক্ষ্য কম থাকায় সাবধানে রান তাড়া করা শুরু করে বাংলাদেশ। বেশি তাড়াহুড়ো করেনি তারা। ব্যাটারেরা ঝুঁকি না নেওয়ায় পাকিস্তানের বোলারদের উইকেট নিতে সমস্যা হচ্ছিল। ওপেনিং জুটিতে ২৭ রান তোলে বাংলাদেশ। সেখানেই ম্যাচ জেতার সুযোগ শেষ হয়ে যায় পাকিস্তানের। ওপেনিং জুটি আউট হওয়ার পরে রান পায়নি মিডল অর্ডার। তাতে অবশ্য ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি বাংলাদেশের। ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে যায় তারা।