১৭ মে ২০২৪, শুক্রবার, ০৩:২৭:৫০ অপরাহ্ন


হাসান আলিকে বিশ্বকাপে নেওয়ার কারণ জানালেন ইনজামাম
খেলাখুলা ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২৩
হাসান আলিকে বিশ্বকাপে নেওয়ার কারণ জানালেন ইনজামাম সংগৃহিত ছবি


আসন্ন বিশ্বকাপ ক্রিকেটের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন তারকা পেসার হাসান আলি। মোহাম্মদ আমিরকে রেখে হাসান আলির অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনা চলছে। এ বিষয়ে এবার মুখ খুললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম-উল হক।

হাসান আলিকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়ার বিষয়ে তিনি বলেন, লংকান প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। দলে নেওয়ার ক্ষেত্রে সেটিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

প্রধান নির্বাচক বলেন, নাসিম শাহ দুর্ভাগ্যবশত ইনজুরিতে পড়েছেন। হাসনাইনের গোড়ালির অপারেশন হয়েছে, তিনিও বিশ্রামে আছেন। আরেক পেসার ইহসানউল্লাহর কনুইয়ে অস্ত্রোপচার হয়েছে। তিনটি বোলার ইনজুরিতে থাকায় হাসান আলিকে বেছে নিয়েছি। 

হাসানের ফর্ম নিয়ে ইনজি বলেন, সে সম্প্রতি ভালো বোলিং করছে। এ ছাড়া সে একজন অভিজ্ঞ ক্রিকেটার। এর আগে বড় ইভেন্টে পাকিস্তানের হয়ে তার ভালো খেলা দেখেছি।

তিনি আরও বলেন, নাসিম শাহকে বাদ দেওয়ার পর আমাদেরও এমন একজন বোলারের প্রয়োজন ছিল যে নতুন বলেও ভালো বোলিং করতে পারে। আমি মনে করি হাসান আলি সেটি করে থাকে। সে পুরোনো বলেও ভালো বোলিং করে।

প্রসঙ্গত, এশিয়া কাপে ভারতের বিপক্ষে সুপার ফোরে খেলার সময় নাসিমের ইনজুরি হয়। খেলার ৪৬তম ওভারের সময় চোটের কারণে তাকে মাঠ ছাড়তে হয়। পরবর্তী স্ক্যানিংয়ে তার কাঁধের ঠিক নীচের একটি পেশিতে ইনজুরি প্রকাশ পায়। ফলে তাকে বিশ্বকাপ থেকে বাদ পড়তে হয়।