১১ মে ২০২৪, শনিবার, ০৪:১৬:২৮ অপরাহ্ন


এনজিও কর্মকর্তাকে কুপিয়ে টাকার ব্যাগ ছিনতাই
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৩
এনজিও কর্মকর্তাকে কুপিয়ে টাকার ব্যাগ ছিনতাই ফাইল ফটো


গফরগাঁওয়ে ফোন করে বাড়িতে ডেকে নিয়ে এনজিও কর্মকর্তাকে কুপিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়া হয়েছে। দায়ের কোপে জখম ওয়াহিদুল ইসলামকে (৩০) উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাতে উস্থি ইউনিয়নের ডিগ্রিভূমি গ্রামে এই ঘটনা ঘটে।

জানা গেছে, ঋণদাতা প্রতিষ্ঠান পপি কান্দিপাড়া শাখা থেকে ডিগ্রিভূমি গ্রামের মিনারা খাতুন আড়াই লাখ এবং তাঁর মেয়ে মরিয়ম বেগম ২ লাখ টাকা ঋণ নেন। প্রতি মাসে মিনারা খাতুনের কিস্তি ২৫ হাজার টাকা ও মরিয়ম বেগমের কিস্তি ২৪ হাজার টাকা। কিস্তির টাকা নিতে গত সোমবার সন্ধ্যার পর কান্দিপাড়া শাখার ব্যবস্থাপক তফাজ্জল হোসেনকে ফোন করে বাড়িতে ডাকেন মরিয়ম বেগম। কথা অনুযায়ী ব্যবস্থাপক তাঁর অফিসের উস্থি ইউনিয়নের দায়িত্বরত মাঠ কর্মকর্তা ওয়াহিদুল ইসলামকে মরিয়মের বাড়িতে পাঠান। ওয়াহিদুল ইসলাম সেখানে গিয়ে মরিয়মকে না পেয়ে কিস্তির টাকার জন্য অপেক্ষা করতে থাকেন। এক পর্যায়ে মরিয়মের ছেলে শান্ত (২৫) এসে ওয়াহিদুল ইসলামকে কুপিয়ে জখম করেন এবং সঙ্গে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নেন। এ সময় চিৎকার শুনে স্থানীয় রিয়াদ ও তাঁর লোকজন গিয়ে ভুক্তভোগীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

কান্দিপাড়া শাখার ব্যবস্থাপক তফাজ্জল হোসেন বলেন, ‘মরিয়ম ও মিনারা আমাকে কিস্তির টাকা পরিশোধের কথা জানালে মাঠ কর্মকর্তা ওয়াহিদুল ইসলামকে মরিয়মের বাড়িতে পাঠাই। কিস্তির টাকা না দিয়ে মরিয়মের ছেলে শান্ত দা দিয়ে কুপিয়ে ওয়াহিদুলকে জখম করেছে। তাঁর সঙ্গে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নিয়েছে শান্ত।’

ইউপি সদস্য শিখা বেগমের ভাষ্য, কিস্তির টাকা নিয়মিত না দেওয়ায় সালিশের মাধ্যমে গত সোমবার টাকা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু সেই দিন টাকা না দিয়ে এনজিও কর্মকর্তাকে কুপিয়ে জখম করে মরিয়মের ছেলে শান্ত।

পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, ‘অভিযোগ পেয়েছি। ব্যবস্থা নেওয়া হবে।’