১০ মে ২০২৪, শুক্রবার, ০৪:১৯:৪১ অপরাহ্ন


টাঙ্গুয়ার হাওরে ভ্রমনে আসা বুয়েটের শিক্ষার্থীসহ ৩৬জন গ্রেফতার
মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ:
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২৩
টাঙ্গুয়ার হাওরে ভ্রমনে আসা বুয়েটের  শিক্ষার্থীসহ ৩৬জন গ্রেফতার টাঙ্গুয়ার হাওরে ভ্রমনে আসা বুয়েটের শিক্ষার্থীসহ ৩৬জন গ্রেফতার


সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ভ্রমনে আসা বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীসহ ৩৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার (৩১ জুলাই) বিকাল ৪টায় সবাই আদালতের পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- আরিফ আনোয়ার, বখতিয়ার নাফিস, মোঃ সাইখ সাদিক, ইসমাইল ইবনে আদাজ, সাব্বির আহম্মেদ, তাজিমুর রাফি, সাদ আদনান অপি, শামীম আল রাজি, আব্দুল্লাহ আল মুকিত, জায়িম সরকার, হাইছাম বিস আদানান মাহবুব, মাহমুদুর হাসান, খালিদ আহম্মেদ, ফারাদুল ইসলাম, তানভীর আরাফাত ফাহিম, এটিএম আবরার মুহতাদী, ফয়সাল হাবিব, আব্দুল বারি, আনোয়ারুল্লাহ সিদ্দিকী, বাকি বিল্লাহ, মাহাদি হাসান, আলী আম্মার মোয়াজ, এম তানভীর হোসেন, রাশেদ রায়হান, সাকিব শাহরিয়ার, ফায়েজ উস সোয়াইব, আব্দুল রাফি, আশরাফ আলী, মাহমুদ হাসান, এহসানুল হক, মাইন উদ্দিন, তানিমুল ইসলাম ও আব্দুল্লাহ মিয়াসহ মোট ৩৬জন।   

এলাকাবাসী সূত্রে জানা গেছে- গতকাল রবিবার (৩০ জুলাই) সকালে জেলার তাহিরপুর উপজেলা সদরে অবস্থিত নৌকা ঘাট থেকে পর্যটক পরিবহণকারী একটি ইঞ্জিন চালিতো নৌকা ভাড়া নিয়ে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যায় বুয়েটের ৩৪জন শিক্ষার্থী। এরপর ওই দিন বিকাল পৌনে ৩টায় শিক্ষার্থীরা হাওর ঘুরে পাটলাই নদীপথে টেকেরঘাট নিলাদ্রী পর্যটন স্পটে যাওয়ার সময় নতুনবাজার-বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে পুলিশ ২টি স্প্রিডবোড নিয়ে এসে পর্যটকের নৌকটি আটক করে। তারপর নৌকার চালক আহাদুল মিয়া ও মহাদ্দির মিয়াসহ বুয়েটের ৩৪জন শিক্ষার্থীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

এব্যাপারে তাহিরপুর নৌকা মালিক সমিতির সভাপতি মোঃ শাহিনুর তালুকদার বলেন- নৌকা চালকসহ বুয়েটের ৩৪ জন শিক্ষার্থীকে কেন আটক করা হলো তা বুঝতে পারলাম না। এব্যাপারে ওসি সাহেবকে বারবার জিজ্ঞাসা করার পরও তিনি কিছুই বলেননি। অবশেষে সবাইকে আদালতে চালান করা হয়েছে। এছাড়া আর কিছু জানিনা।

এব্যাপারে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাইদ সাংবাদিকদের জানান- গোপন সূত্রে জানা গেছে গ্রেফতারকৃত শিক্ষার্থীরা সন্ত্রাসী কার্যকলাপ ও সরকার বিরোধী ষড়যন্ত্র করছিল। এজন্য তাদেরকে প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তাহিরপুর থানার এসআই রাশেদুল কবির বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।