১১ মে ২০২৪, শনিবার, ০৯:০০:২৯ পূর্বাহ্ন


চট্টগ্রামে সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২৩
চট্টগ্রামে সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী গ্রেফতার চট্টগ্রামে সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী গ্রেফতার


চট্টগ্রামে ১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী প্রতারক কুরবান আলী(৬২) ২০১৫ সালে ভুক্তভোগী মোহাম্মদ শফিফুল ইসলালামের কাছে জমি বিক্রির কথা বলে ৬ লাখ টাকা গ্রহণ করে। তবে কুরবান আলী বিভিন্ন অজুহাতে শফিকুল ইসলামকে জমি রেজিস্ট্রি করে দেয়নি। কোনক্রমেই জমি রেজিস্ট্রি করতে না পারায় শফিকুল ইসলাম বাধ্য হয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন যার সিআর মামলা নম্বর ১৪৯/১৬। পরবর্তীতে টিআর মামলা নম্বর ৫৫৮/১৭, ধারা -৪২০/৪০৬ পেনাল কোড আমলে নিয়ে সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত প্রতারক কুরবান আলীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিন কারাদন্ড প্রদান করেন।

গ্রেফতার মুহাম্মদ কোরবান আলী চট্টগ্রামের পাহাড়তলী থানার নাজিরবাড়ি গ্রামের মৃত মোজাহারুল হক চৌধুরীর ছেলে। বুধবার র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। র‌্যাব জানায়, মামলা রুজু হওয়ার পর থেকে প্রতারক কোরবান আলী আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার ১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় অবস্থান আছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল মঙ্গলবার ( ১৮ এপ্রিল) বিকাল ৪টায়বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে জিজ্ঞাসাবাদে আটককৃত আসামী স্বিকার করে বলে, সে বর্নিত মামলার ১০ বছর সশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিন কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামী।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ৬ বছর যাবৎ কক্সবাজার জেলাসহ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিভিন্ন পরিচয়ে আত্মগোপনে ছিলো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনশেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে কারাগারে গ্রেরণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।


গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনশেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে কারাগারে গ্রেরণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।