১৭ মে ২০২৪, শুক্রবার, ০৮:৫৯:৩২ পূর্বাহ্ন


নাটোরে বিএসটিআইয়ের অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২৩
নাটোরে বিএসটিআইয়ের অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা নাটোরে বিএসটিআইয়ের অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা


নাটোরে জেলায় বিএসটিআই মোবাইল কোর্ট পরিচালনা করে একাধিক প্রতিষ্ঠানকে ৬১ হাজার টাকা জরিমানা করেছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকালে নাটোর জেলায় মোবাইল কোর্টের এ অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে জ্বালানি তেল পরিমাপে ১. এস, আর, ফিলিং স্টেশন, শেরকল, সিংড়া, নাটোর নামের প্রতিষ্ঠানটি প্রতি ৫ লিটারে ১২০ মিঃলিঃ কম প্রদান করায়  ২০হাজার টাকা,  আমিনা ফিলিং স্টেশন, নিংগইন, সিংড়া, নাটোর নামের প্রতিষ্ঠানটি প্রতি ৫ লিটারে ২৫০ মিঃলিঃ কম প্রদান করায়  ৩০ হাজার টাকা, এফ. এন. এ. ফিলিং স্টেশন, হাগুড়িয়া, নাটোরের স্টোরেজ ট্যাংকের সনদের মেয়াদোত্তীর্ন হওয়ায় ৫হাজার টাকা  জরিমানা করা হয়। এছাড়া উত্তরা ফিলিং স্টেশন, দিঘাপতিয়া, নাটোর, রাসেল এন্ড ব্রাদার্স ফিলিং স্টেশন, নওপাড়া, নাটোর এবং মেসার্স সিংড়া ফিলিং স্টেশন,  সিংড়া, নাটোরের জ্বালানি তেল পরিমাপ যাচাই করে সঠিক পাওয়ায় ধন্যবাদ জানানো হয়। একই অভিযানে নাটোর অটো রাইস মিল, নওপাড়া, নাটোর  নামের প্রতিষ্ঠানকে ভোক্তা আইনে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ত্রুটিযুক্ত ডিসপেন্সিং ইউনিট ত্রুটিমুক্ত না করা পর্যন্ত জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

মোবাইল কোর্ট নেতৃত্বে দেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ইয়াসীন সাদেক। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র কর্মকর্তা মোঃ শরীফ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও আবু বকর, পরিদর্শক (মেট) উপস্থিত থেকে দায়িত্ব পালন করেন।