২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪০:২১ পূর্বাহ্ন


অনলাইনে জুয়া: এক মাসে পাচার ৩ হাজার কোটি টাকা
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২২
অনলাইনে জুয়া: এক মাসে পাচার ৩ হাজার কোটি টাকা চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি- সংগৃহীত


দেশে চলছে ফুটবল উন্মদনা। দেশের লাখ লাখ মানুষ ফুটবল জ্বরে আসক্ত। ফুটবলকে কেন্দ্র করে নিজেদের আখের গুছিয়ে নিতে তৎপর একটি চক্র। তারা অনলাইনে জুয়ার আসর বসিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, এ চক্রটি গত একমাসে প্রায় তিন হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

পুলিশ জানিয়েছে, অনলাইনে জুয়ার আসর বসানোর মূলহোতা শরীয়তপুরের জাজিরা থানার মৃধাবাড়ি এলাকার নাসির মৃধাসহ চক্রের আরও আট সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর বেরিয়ে এসেছে জুয়ার ভয়াবহ চিত্র।

পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, চক্রটি দুবাই ও মালয়েশিয়া থেকে ভেলকি লাইভ অ্যাপ নামে একটি ওয়েবসাইট পরিচালনা করে। নগদ টাকার লোভ দেখিয়ে চক্রটি দেশের বিভিন্ন প্রান্তের তরুণদের জুয়ায় আসক্ত করে। এজন্য তাদের অনন্ত ১৫০০ এজেন্ট রয়েছে।

এসব এজেন্টের মাধ্যমে দেশে ব্যবহারকারী রয়েছে ২ লাখের বেশি তরুণ। তারা এক হাজার টাকার বিনিময়ে ওই ওয়েবসাইট একাউন্ট খোলে। এরপর শুরু হয় বাজি খেলা। আর এভাবেই তাদের কাছ থেকে ওই চক্র হাতিয়ে নেয় কোটি কোটি টাকা।

তিনি আরও বলেন, গত মাসে নাসির মৃধার এজেন্ট ব্যাংকের ১৪৮টি একাউন্টে ২ কোটি টাকার অধিক লেনদেন হয়েছে। সে হিসাবে এ বাজি খেলার মাধ্যমে ৩ হাজার কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। যারা দেশের বাইরে থেকে এই খেলাটি পরিচালনা করছেন তারা বাংলাদেশেরই অধিবাসী। পুলিশ তাদের সনাক্ত করেছে।

এ ঘটনায় গাজীপুর সদর থানার এসআই উৎপল বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন।