২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০৯:০৮ পূর্বাহ্ন


মাঝ আকাশে ভয়াবহ বিমান দুর্ঘটনা, বহু মৃত্যুর আশঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২২
মাঝ আকাশে ভয়াবহ বিমান দুর্ঘটনা, বহু মৃত্যুর আশঙ্কা ফাইল ফটো


মাঝ আকাশে ভয়াবহ বিমান দুর্ঘটনা। ঘটনায় একাধিক মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ায়। কীভাবে দু'টি বিমানের মধ্যে ধাক্কা লাগল, তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে তদন্ত।

সূত্রের খবর, এই বিমানবন্দরে বিমানে ওঠা নামার জন্য কোনও কন্ট্রোল টাওয়ার নেই। সেই কারণেই দুর্ঘটনা নাকি কোনও অন্তর্ঘাত রয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ৩টে নাগাদ উত্তর ক্যালিফোর্নিয়ার ওয়াটসভিল শহরের মিউনিসিপ্যাল বিমানন্দরে অবতরণের সময় দুর্ঘটনা হয়। ওই সময় দু'টি ছোট বিমান সেখানে অবতরণ করছিল। আচমকাই তাদের মধ্যে ধাক্কা লাগলে দুর্ঘটনা ঘটে। ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে সেগুলি গোত্তা খেয়ে রানওয়ে সংলগ্ন মাঠে গিয়ে পড়ে। সঙ্গে সঙ্গে ছুটে আসেন বিমানবন্দরের দমকলকর্মীরা। শুরু হয় উদ্ধারকাজ। দুর্ঘটনার ফলে ক্ষতি হয় বিমানবন্দরের একটি বাড়িরও। উত্তর ক্যালিফোর্নিয়ার এই ছোট বিমানবন্দরটিকে মোট ৪টি রানওয়ে রয়েছে। বৃহস্পতিবার দুর্ঘটনার সময় মাটি থেকে অন্তত ২০০ ফুট উচ্চতায় ছিল ওই দু'টি বিমান।

মার্কিন প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনায় পড়া 'সেসনা-৩৪০' নামের দুই ইঞ্জিন বিশিষ্ট একটি বিমান দু'জন ছিলেন। অপর বিমানটি এক ইঞ্জিন বিশিষ্ট 'সেসনা-১৫২'। সেটিতে ছিলেন শুধু চালক। দুর্ঘটনায় মোট কত জনের মৃত্যু হয়েছে তা অবশ্য স্পষ্ট করেনি আমেরিকার অসামরিক পরিবহণ প্রশাসন। সেখানকার এক আধিকারিকের কথায়, 'যেভাবে দুর্ঘটনা ঘটেছে তাতে কারোর বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। তবে উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি, দুর্ঘটনার সময় রানওয়েতে থাকা কারোর কোনও ক্ষতি হয়নি বলে জানিয়েছেন তিনি।