৩০ জুন ২০২৪, রবিবার, ০৪:৩৯:৪৫ অপরাহ্ন


চট্টগ্রামে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ ২জন গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২৪
চট্টগ্রামে আগ্নেয়াস্ত্র  ও কার্তুজ-সহ ২জন গ্রেফতার চট্টগ্রামে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ ২জন গ্রেফতার


চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সন্ত্রাসী মোঃ জসিম উদ্দিন প্রকাশ টুয়েন্টি জসিম ও তার এক সহযোগীকে আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ সহ গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বৃহস্পতিবার র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, বিশেষ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন মহলখান এলাকার পাঁকা রাস্তার উপর অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত (২৫ জুন) বিকাল ৪টায় বর্ণিত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আসামি মোঃ জসিম উদ্দিন প্রকাশ টুয়েন্টি জসিম (৩৮), পিতা-মৃত নসু মিয়া প্রকাশ নজু মিয়া, সাং-উত্তর বন্দর, থানা-কর্ণফুলী এবং মোঃ সেলিম (২৮), পিতা-দিল মোহাম্মদ, সাং-সাধনপুর, থানা-বাঁশখালী, চট্টগ্রামদের আটক করে।

আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকালে আসামি মোঃ জসিম উদ্দিন প্রকাশ টুয়েন্টি জসিমের কোমর থেকে ১টি দেশীয় তৈরি রিভলবার এবং ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা-সহ আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা আগ্নেয়াস্ত্র তাদের হেফাজতে রাখার বিষয়ে বৈধ কোন কাগজপত্র দেখাতে পারে নি।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায় , তারা দীর্ঘদিন যাবৎ স্থানীয়ভাবে এলাকায় প্রভাব বিস্তার সহ বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিতকল্পে জব্দকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আসছিল।

উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনায় গ্রেফতারকৃত আসামি মোঃ জসিম উদ্দিন প্রকাশ টুয়েন্টি জসিমের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী এবং আনোয়ারা থানায় মাদক, অস্ত্র, ডাকাতি এবং চুরি সহ সর্বমোট ৫ টি এবং অপর আসামি মোঃ সেলিমের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায় মাদক সংক্রান্তে ২টি মামলার তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে তাদেরকে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।